1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

পেলের যে রেকর্ড ভাঙলেন এমবাপ্পে

  • আপডেট টাইম : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ৩৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : চলতি কাতার বিশ্বকাপে পোল্যান্ডকে ৩-১ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। এই ম্যাচে জোড়া গোল করেছেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। যার সুবাদে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের একটি রেকর্ড ভেঙে দিয়েছেন ২৩ বছর বয়সী পিএসজির এই তারকা।

বিশ্বকাপের মঞ্চে নিজের ২৪ বছরের কোটা পূরণের আগেই ৭ গোলের রেকর্ড এতদিন ছিল পেলের দখলে। সর্বকালের সেরা এই ফুটবলার ১৯৫৮ সালের বিশ্বকাপে মাত্র ১৭ বছর বয়সে ৬ গোল করে ব্রাজিলকে প্রথম বিশ্বকাপের সোনালি ট্রফি জেতান। এরপর ১৯৬২ সালের বিশ্বকাপে ইনজুরির কারণে সব ম্যাচে খেলতে না পারলেও ১ গোল করে দলের বিশ্বকাপ জয়ে অবদান রাখেন।

তবে পেলের সেই রেকর্ড ভেঙে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন এমবাপ্পে। গত ২০১৮ রাশিয়া বিশ্বকাপে চার গোল করে ফ্রান্সকে শিরোপা জেতাতে বড় ভূমিকা পালন করেন এমবাপ্পে। আর এবার কাতার বিশ্বকাপে এখন পর্যন্ত ৫ গোল করে কিংবদন্তি পেলের ৬০ বছরের সেই পুরোনো রেকর্ড ছাড়িয়ে গেলেন এই তারকা।

এবারের বিশ্বকাপে গ্রুপ পর্বে ডেনমার্কের বিপক্ষে দুটি ও অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি গোল করেন এমবাপ্পে। তাতেই পেলের এই রেকর্ড স্পর্শ করেছিলেন তিনি। তবে তিউনিসিয়ার বিপক্ষে কোনো গোলের দেখা পাননি ২৩ বছর বয়সি এই ফরোয়ার্ড। কিন্তু নকআউট পর্বে এসেই পোল্যান্ডের বিপক্ষে দুই গোল। যার সুবাদে সব মিলিয়ে বিশ্বকাপে তার গোলসংখ্যা এখন ৯টি।

পেলে তো ব্রাজিলকে তিনটি বিশ্বকাপ জিনিয়েছিলেন। এমবাপ্পে কি পারবে সেলেসাও কিংবদন্তির এই রেকর্ড স্পর্শ করতে? এজন্য অবশ্য এমবাপ্পেকে আরও পথ পাড়ি দিতে হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..