1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জুড়ীতে গ্যাস সিলিন্ডারের দোকানে অভিযান

  • আপডেট টাইম : বুধবার, ১৯ মে, ২০২১
  • ২১৫ বার পঠিত

জুড়ী প্রতিনিধি : মৌলভীবাজারের জুড়ীতে গ্যাস সিলিন্ডারের দোকানগুলোতে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। এর আগে গত ১৬ মে রাতে গ্যাস সিলিন্ডারের দোকান থেকে আগুন ছড়িয়ে পড়ে প্রায় দেড়কোটি টাকার ক্ষতি হয়।

বুধবার (১৯ মে) অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান রুহুল ইসলাম। জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তীসহ একদল পুলিশ এ সময় তাকে সহযোগিতা করে।

অভিযানে অগ্নি দুর্ঘটনা প্রতিরোধের লক্ষ্যে বিভিন্ন এলপিজি সিলিন্ডার গ্যাস ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করা হয় এবং অগ্নি নিরাপত্তা প্রতিপালনের বিষয়ে সতর্ক করা হয়। মোট চারটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এতে সংশ্লিষ্টদের ফায়ার লাইসেন্স ও বিস্ফোরক পরিদপ্তর এর লাইসেন্স আছে কি না তা দেখা হয় এবং অগ্নি নিরাপত্তা বজায় রেখে ব্যবসা পরিচালনা করা হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ করা হয়।

এসময় ঝুঁকিপূর্ণ অবস্থায় এলপিজি গ্যাস সিলিন্ডার সংরক্ষণের দায়ে একজন ব্যবসায়ীকে মোবাইল কোর্টে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়। আইনানুগ বিধি নিষেধ অমান্য করে মানুষের নিরাপত্তা বিপন্নকারী কার্য করার অপরাধে এই অর্থদণ্ড আদায় করা হয়। সিলিন্ডার ব্যবসায়ীদের ১০০ কেজির বেশি এলপিজি গ্যাস সিলিন্ডার দোকানে সংরক্ষণ করতে হলে ফায়ার লাইসেন্স এর পাশাপাশি বিস্ফোরক লাইসেন্স গ্রহণ করতে সতর্ক করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম বলেন, অবৈধভাবে গ্যাস সিলিন্ডারের ব্যবসা করতে না পারে সেজন্য এই অভিযান করা হয়েছে। অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে উপজেলা প্রশাসন কর্তৃক অভিযান পরিচালনা করা হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..