1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

ফিলিস্তিনে গণহত্যা এবং সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে প্রগতিশীল সংগঠনসমূহের ‘বিক্ষোভ সমাবেশ ‘

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ২৬ বার পঠিত

ষ্টাফ রিপোর্টার :: আজ ২০ মে ২০২১, বৃহস্পতিবার দূপুর ১২ টায় মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে মৌলভীবাজারের প্রগতিশীল সংগঠনসমূহের উদ্যোগে “নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের বর্বরোচিত হামলা বন্ধের দাবিতে এবং প্রথম আলোর অনুসন্ধানী সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রনালয়ে লাঞ্ছনা ও গ্রেফতার” এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।বাংলাদেশ যুব ইউনিয়ন মৌলভীবাজার জেলা সাধারণ সম্পাদক জাহাঙ্গির জয়েস এর সভাপতিত্বে এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা সহসভাপতি বিশ্বজিৎ নন্দীর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাসদ মৌলভীবাজার জেলা সদস্য এডভোকেট মঈনুর রহমান মগনু, প্রগতি লেখক সংঘ জেলা সাধারণ সম্পাদক মহিদুর রহমান, যুব ইউনিয়ন জেলা সহ-সাধারণ সম্পাদক আবু রেজা সিদ্দিকি ইমন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি রেহনোমা রুবাইয়াৎ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জেলা সভাপতি পিনাক দেব, বিজ্ঞান আন্দোলন মঞ্চ জেলা সংগঠক রাজিব সূত্রধর প্রমুখ নেতৃবৃন্দ। বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মফস্বল সাংবাদিক ফোরাম, মৌলভীবাজার এর সভাপতি সাংবাদিক বেলাল তালুকদার এবং দৈনিক দিনকাল এর জেলা প্রতিনিধি হুমায়ুন রহমান বাপ্পি।
বিক্ষোভ সমাবেশ বক্তারা দেশের সকল সেক্টরে লাগামহীন দূর্নীতি এবং অনিয়মের সমালোচনা করেন। এই সকল দূর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে এক সাহসী সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রনালয়ে ৬ ঘন্টা আটকে রেখে লাঞ্ছনা এবং পরবর্তীতে মামলা করে পুলিশে সোপর্দ করা বাংলাদেশের স্বাধীন গণমাধ্যমের প্রতি একটা হুমকি সরূপ। যেখানে স্বাস্থ্য মন্ত্রনালয়ে প্রতিনিয়ত দূর্নীতিতে স্বাস্থ্যসেবা বিভাগ বিপর্যস্ত সেই তথ্য জনগণের সামনে তুলে ধরেছিলেন বলেই তিনি গ্রেফতারের শিকার। দূর্নীতিবাজ আমলাদের কোথায় শাস্তি প্রদান করবে তা না করে একটি দেশের দর্পন সাংবাদিকদের স্বাধীন তথ্যনির্ভর সংবাদ প্রদানে আজ বাধা প্রদান করছে সরকার। এই সকল কালো আইন জনতার সংগ্রামের মাধ্যমেই উৎখাত করার আহবান জানান। বক্তারা সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা অফিস সিক্রেট এক্ট প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইন সহ সকল কালো আইন বন্ধ করা এবং স্বাধীন গণমাধ্যম অধিকার নিশ্চিতের দাবি জানান।
একই সাথে বক্তারা, ফিলিস্তিনের ওপর ইসরাইলের চলমান হামলা, গণহত্যা বন্ধের জন্য বিশ্ববাসীর প্রতি আহবান জানান। ফিলিস্তিনের ওপর ইসরাইলী হামলা প্রত্যক্ষ মার্কিন সমর্থনে সংগঠিত। ফলে মার্কিন সাম্রাজ্যবাদ ধ্বংসের দাবি তুলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..