1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কুলাউড়ায় সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ২৬৪ বার পঠিত

মাহফুজ শাকিল : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা, শারীরিকভাবে নির্যাতনের প্রতিবাদে এবং মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মৌলভীবাজারের কুলাউড়ায় মানবন্ধন করেছে কুলাউড়া রিপোর্টার্স ইউনিটি। বৃহস্পতিবার (২০ মে) দুপুরে শহরের স্টেশন চৌমুহনীতে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। কুলাউড়া রিপোর্টার্স ইউনিটির উপদেষ্ঠা এম. মছব্বির আলীর সভাপতিত্বে ও রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি মাহফুজ শাকিলের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল, সাবেক ইউপি চেয়ারম্যান অধ্যাপক মো. শাহজাহান, জাসদ নেতা মঈনুল ইসলাম শামীম, ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই, কুলাউড়া সাংবাদিক সমিতির সভাপতি মো. মোক্তাদির হোসেন, ডেইলী স্টারের সাংবাদিক মিন্টু দেশোয়ারা প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রথমআলো প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পু, সাপ্তাহিক আমার কুলাউড়ার সম্পাদক মো. জীবন রহমান, রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি বিশ্বজিৎ দাস, সাধারণ সম্পাদক আশীষ কুমার ধর, বর্তমান সাধারন সম্পাদক আব্দুল আহাদ, খোলাকাগজ প্রতিনিধি মো. তাজুল ইসলাম, আমার সংবাদ প্রতিনিধি এইচ ডি রুবেল, আজকের পত্রিকা প্রতিনিধি শাহ সুমন, বাংলাদেশ টুডে প্রতিনিধি শাকির আহমদ, প্রিয় বাংলার সম্পাদক নাজমুল বারী সোহেল, সাংস্কৃতিক কর্মী সুফিয়া রহমান ইতি, অনুলিপি কুলাউড়ার আজাহার মুনিম শাফিন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, দেশ যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে, ঠিক সেই সময়ে সাংবাদিক রোজিনার উপর টুটি চেপে ধরছে স্বাস্থ্য খাতের আমলারা। সরকার যেখানে উন্নয়নের মহাসড়কে ভাসছে সেখানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অবাধ দূর্নীতি সরকারকে বিভিন্নভাবে প্রশ্নবিদ্ধ করছে। অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের উপর যে ন্যাক্কারজনক হামলা সচিবালয়ে ঘটেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয় এটি মুক্ত সাংবাদিতার উপর একটি নগ্ন হস্তক্ষেপ। সচিবালয়ে যে ঘটনা ঘটেছে তা মাঠ পর্যায়ের সাংবাদিদের উপর ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে। সচিবালয়ের ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। আমরা ডিজিটাল নিরাপত্তা আইনসহ সাংবাদিকতার কণ্ঠ রোধ করে এমন সকল কালো আইনের বিলুপ্তি চাই। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সাংবাদিকদের নিরাপত্তা রাষ্ট্রকেই নিশ্চত করতে হবে, মিথ্যা মামলা প্রত্যাহার করে অবিলম্বে নি:শর্ত মুক্তি দিতে হবে সাংবাদিক রোজিনা ইসলামকে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..