1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইরানে সরকারবিরোধী আন্দোলনে অস্কারজয়ী অভিনেত্রী গ্রেপ্তার

  • আপডেট টাইম : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
  • ১৯০ বার পঠিত

 

ডেস্ক রিপোর্ট : অস্কারজয়ী অভিনেত্রীকে গ্রেপ্তার করেছে ইরান সরকার। দেশটিতে সরকারবিরোধী আন্দোলন ও বিক্ষোভে শামিল হয়েছিলেন তিনি। সমাজমাধ্যমে একটি পোস্টের কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে মনে করা হচ্ছে। গ্রেপ্তার হওয়া অভিনেত্রীর নাম তারানেহ্ আলিদুস্তি। ৩৮ বছর বয়সি এই অভিনেত্রীকে দেখা গিয়েছিলো ‘দ্য সেল্স্ম্যান’ ছবিতে। ২০১৬ সালে ছবিটি অস্কার পায়। এছাড়া ইরানের একাধিক জনপ্রিয় ছবিতে অভিনয় করেছেন আলিদুস্তি।

আলিদুস্তি গত ৮ ডিসেম্বর সমাজমাধ্যমে একটি পোস্টে লিখেছিলেন, ‘আপনার নীরবতা দমন এবং দমনকারীদের সমর্থনের সমান’।

উল্লেখ্য, যেদিন আলিদুস্তি এই পোস্ট করেন, সেদিনই ইরানে সরকারবিরোধী আন্দোলনে প্রথম কাউকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিলো। তিনি আরও লেখেন, ‘এই নৃশংসতা যে আন্তর্জাতিক সংস্থাগুলো দেখেও মুখ বুজে রয়েছে, তারা প্রত্যেকে মানবতার নামে লজ্জা।’

এই পোস্টের কারণেই আলিদুস্তিকে গ্রেপ্তার করা হয় বলে মনে করা হচ্ছে। শনিবার তাকে হাতকড়া পরিয়েছে ইরান সরকার।

ইরানের বিনোদন জগতে রীতিমতো পরিচিত মুখ আলিদুস্তি। অনেক কম বয়স থেকে তিনি অভিনয় করছেন। তার সাম্প্রতিক ছবি ‘লেইলাস ব্রাদার’ কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।

গত ১৬ সেপ্টেম্বর ইরানে হিজাব না পরার ‘অপরাধে’ পুলিশি হেফাজতে ১৯ বছরের তরুণী মাহশা আমিনির মৃত্যুর পর থেকেই বিক্ষোভের আগুন জ্বলছে দেশজুড়ে। হাজার হাজার মানুষ পথে নেমে সরকারের কঠোর ও রক্ষণশীল নিয়মকানুনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..