1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মুমিনুলের লড়াইয়ের পরও অস্বস্তিতে বাংলাদেশ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২
  • ৯৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : টানা ব্যর্থতার কারণে নেতৃত্ব হারিয়েছিলেন। জায়গা হারান টেস্ট দল থেকেও। মাঝে কয়েক মাস বিরতি। তবে বিরতি কাটিয়ে ভারতের বিপক্ষে ঢাকা টেস্টে ফিরেই ভারতের বিপক্ষে চমৎকার লড়াই করেন মুমিনুল হক। কিন্তু বাকিরা ব্যাট হাতে হতাশ করেছেন। বাংলাদেশ গড়তে পারেনি বড় ইনিংস। অস্বস্তি নিয়েই ঢাকা টেস্টের প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ।
আজ বৃহস্পতিবার ঢাকা টেস্টের প্রথম দিন আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রান করেন মুমিনুল হক।
দিনের তৃতীয় সেশনে প্রথম ইনিংসে নেমে বিনা উইকেটে ১৯ রান করে ভারত। দিন শেষে উইকেটে ছিলেন লোকেশ রাহুল (৩) ও শুভমান গিল (১৪)। দিন শেষে বাংলাদেশ থেকে ২০৮ রানে পিছিয়ে আগামীকাল টেস্টের দ্বিতীয় দিন শুরু করবে লোকেশ রাহুলের দল।
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এদিন টস জিতে আগে ব্যাটিং নেয় বাংলাদেশ। আগে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর আভাস দেন দুই ওপেনার জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত। প্রথম ঘণ্টা কাটিয়ে দেন উইকেটে দুজন। কিন্তু এরপরই বিদায় নেন জাকির।
এক যুগ পর টেস্ট ক্রিকেটে ফেরা জয়দেব উনাদকাট ফেরান জাকিরকে। উনাদকাটের বলে স্লিপে সহজ ক্যাচ দিয়ে ফেরেন জাকির। ভাঙে ৩৯ রানের উদ্বোধনী জুটি। ৩৪ বলে এক চারে ১৫ রান করেন তরুণ এ্ ব্যাটার।
এরপর টিকলেন না শান্তও। রবিচন্দ্রন অশ্বিনের অফ স্টাম্পের বাইরের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। ৫৭ বলে তিনি করেন ২৪ রান। প্রথম সেশনে এই দুটি উইকেটই হারায় বাংলাদেশ।
লাঞ্চের পর এসে হারায় সাকিব আল হাসানকে। দ্বিতীয় সেশনের প্রথম বলেই চড়াও হতে গিয়ে উইকেট বিলিয়ে দিলেন বাংলাদেশ অধিনায়ক। ৩৯ বলে ১৬ রান করেন তিনি। ভাঙে ৪৩ রানের জুটি।

এরপর লড়াই করে যান মুমিনুল হক। তিনিই দায়িত্ব নেন ইনিংস মেরামতের। কিন্তু যোগ্য সঙ্গ দিতে পারছিলেন না কেউই। উইকেটে থিতু হওযার লড়াইয়ে একে একে বিদায় নেন মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহানরা।
দ্বিতীয় সেশনে সাকিবের পর মুশফিক ও লিটনকে হারায় বাংলাদেশ। মুশফিক আউট হন ৪৬ বলে ২৬ রান করে। লিটন চড়াও হতে গিয়ে করেন ২৬ বলে ২৫ রান। তিনি যেন বেশিই তাড়াহুড়ো করে ফেললেন।
এরপর বাকি উইকেটগুলো যায় শেষ সেশনে। তবে স্রোতের বিপরীতে ছিলেন মুমিনুল। দীর্ঘদিন পর টেস্টে ফেরা মুমিনুল ৭৮ বলে করেন হাফসেঞ্চুরি। এরপর শেষ পর্যন্ত তাঁর ইনিংসে চড়েই দুইশ ছাড়ানো পুঁজি পায় বাংলাদেশ। মুমিনুল উপহার দিয়েছেন ১৫৭ বলে ৮৪ রানের ইনিংস। যাতে ছিল ১২টি বাউন্ডারি ও একটি ছক্কা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..