1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আফগানিস্তানে এনজিওতে নারীদের চাকরি নিষিদ্ধ

  • আপডেট টাইম : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
  • ১৯৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বিশ্ববিদ্যালয়ে নারীদের পড়াশোনা নিষিদ্ধ করার চার দিন পর এবার এনজিওতে নারীদের চাকরি নিষিদ্ধ করল তালেবান প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আফগানিস্তানে সব ধরনের এনজিওতে এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে তালেবানের পক্ষ থেকে বলা হয়েছে।
এনজিওকর্মীরা হিজাব মানতে ব্যর্থ হওয়ায় এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে তালেবানের পক্ষ থেকে বলা হয়েছে। নিষেধাজ্ঞা না মানলে প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করা হবে বলে চিঠিতে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।
শনিবার (২৪ ডিসেম্বর) দেশটির অর্থ মন্ত্রণালয়ের এক চিঠিতে স্থানীয় ও বিদেশি সব বেসরকারি সংস্থাকে (এনজিও) নারী কর্মীদের কাজে আসা থেকে বিরত রাখার নির্দেশ দেওয়া হয়েছে। খবর: বিবিসির।
আফগান অর্থ মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল রহমান জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারীরা কাজে যোগ দিতে পারবেন না, কেননা তাদের কেউ কেউ নারীদের জন্য ইসলামিক ড্রেসকোডের প্রশাসনিক ব্যাখ্যা মেনে চলেননি।
তালেবানের এমন নির্দেশনার পর নামপরিচয় প্রকাশ না করার শর্তে এক নারী জানান, তিনি তার পরিবারের প্রধান উপার্জনকারী ছিলেন। চাকরি করতে না পারলে পরিবার কীভাবে চলবে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি।
গত মঙ্গলবার আফগানিস্তানে নারীদের বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণ নিষিদ্ধ করে তালেবান প্রশাসন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..