1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিক্ষোভের জেরে ইরানের রাষ্ট্রদূতকে তলব ইতালির

  • আপডেট টাইম : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ১১২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইতালির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্তোনিও তাজানি ইরানের নারীদের নেতৃত্বে বিক্ষোভের ব্যাপারে ‘অগ্রহণযোগ্য’ প্রতিক্রিয়ার প্রতিবাদ জানাতে দেশটির রাষ্ট্রদূতকে তলব করেছেন। মঙ্গলবার তার দপ্তর এ কথা জানিয়েছে।
গণমাধ্যমকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মনোনীত রাষ্ট্রদূত মোহাম্মাদ রেজা সাবৌরিকে বুধবার একটি বৈঠকে ডাকা হয়েছিল।
এর আগে তাজানি ইরানের এমন পরিস্থিতি সৃষ্টিকে ‘অগ্রহণযোগ্য লজ্জা’ হিসেবে উল্লেখ করে এর নিন্দা জানিয়ে বলেন, রোম নারীদের প্রতিরক্ষায় ‘কঠোর অবস্থান’ গ্রহণ করেছে।
বৃহস্পতিবার বক্তৃতাকালে তিনি বলেন, ইতালির নতুন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির সরকার তেহরানের সঙ্গে ‘কূটনীতির দ্বার উন্মুক্ত রাখতে’ চায়, বিশেষকরে তেহরানের পারমাণবিক কর্মসূচি নিয়ে।
গত ১৬ সেপ্টেম্বর ইরানি কুর্দি মাসা আমিনি (২২) নিরাপত্তা হেফাজতে থাকা অবস্থায় প্রাণ হারানোর পর থেকেই দেশটিতে ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়ে। নারীদের জন্য দেশটির কঠোর পোশাক কোড লঙ্ঘন করায় তাকে গ্রেফতার করা হয়েছিল।
অসলোভিত্তিক গ্রুপ ইরান হিউম্যান রাইটস (আইএইচআর) মঙ্গলবার বলেছে, বিক্ষোভকালে গ্রেফতার হওয়া অন্তত ১০০ ইরানী নাগরিককে মৃত্যুদ-ের শাস্তিযোগ্য অভিযোগের মুখোমুখী দাঁড় করানো হয়েছে।
এদিকে, ইরানের কর্মকর্তারা দেশে এমন অস্থিরতা সৃষ্টির জন্য যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় দেশগুলো বৈরী বিদেশি শক্তিকে অভিযুক্ত করেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..