1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার সদর প্রেমনগর চা বাগানের সাবেক ব্যবস্থাপক দেওয়ান বাহা উদ্দিন লিটনকে অবাঞ্চিত ঘোষনা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

  • আপডেট টাইম : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ২১১ বার পঠিত

স্টাফ রিপোর্টার : মৌলভীবাজার সদর উপজেলার রাষ্ট্রয়াত্ব প্রেমনগর চা বাগানের সাবেক ব্যবস্থাপক দেওয়ান বাহা উদ্দিন লিটনকে পুনরায় ওই বাগানের ব্যবস্থাপক হিসেবে দ্বায়িত্ব দেওয়ায় তা বাতিল এবং তাঁকে অবাঞ্চিত ঘোষনা করে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন প্রেমনগর চাবাগানের শতশত চা শ্রমিক।
বুধবার (২৮ ডিসেম্বর) বিকালে প্রেমনগর চা বাগানের ফেক্টরীর সামনের সড়কে কয়েকশ নারী-পুরুষ চা শ্রমিক ’’শ্রমিক বাচাও,চা শিল্প বাচাও’’ শ্লোগান সম্বলিত প্রতিবাদী ব্যানার নিয়ে জড়ো হয়ে মানববন্ধনে অংশ নিয়ে সাবেক ব্যবস্থাপক দেওয়ান বাহা উদ্দিন লিটনকে অবাঞ্চিত ঘোষণা করেন। মানববন্ধন চলাকালে চা শ্রমিকরা ওই ব্যবস্থাপকের নানা অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভে ফেটে পরেন। তাদের অভিযোগ,দেওয়ান বাহা উদ্দিন লিটনের বিরুদ্ধে নারী গঠিত অভিযোগ রয়েছে এবং তিনি ওই বাগানের ব্যবস্থাপক থাকাকালে চা শ্রমিকদের নানাভাবে হয়রানী করেছেন।
স্থানীয় ইউপি সদস্য কয়েছ আহমদের সভাপতিত্বে মানবন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন ১২ নং গিয়াসনগর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোশারফ টিটু।
মানবন্ধনে ভলা ভুমিজ,কিশুন পাশি,রেবাতি ভৌমিজ,জলি কর্মকারসহ একাধিক চা শ্রমিকরা বক্তব্য রাখে। তারা বলেন,বাহাউদ্দিন লিটন দ্বায়িত্বে থাকাকালে চার থেকে পাঁচজন চা শ্রমিককে অন্যায়ভাবে নাম কেটে দিয়েছেন। প্রতিবাদ করার কারনে আমাদের একজন বাবুকে গালিগালাজ করেছেন। তিনি যদি আবারও এই বাগানে আসেন আমরা সাধারণ চা শ্রমিকরা বসে থাকবনা। তাই এমন ব্যক্তিকে আমরা ব্যবস্থাপক হিসেবেও চাইনা।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে চলতি বছরের আগষ্ঠ মাসে দেওয়ান বাহাউদ্দিন লিটন প্রেমনগর চাবাগান থেকে বদলী হয়ে এনটিসির মালিকানাধীন পারকুল চাবাগানে ব্যবস্থাপক হিসেবে দ্বায়িত্ব নেন। একই সময়ে প্রেমনগর চাবাগানে ব্যবস্থাপক হিসেবে দ্বায়িত্ব নেন ওই বাগানেরই সাবেক সহকারী ম্যানেজার রাসেদুল হাসান রনি। সূত্র জানায়,চলতি মাসের ৩০ ডিসেম্বর পারকুল চাবাগান থেকে বদলী হয়ে প্রেমনগর চাবাগানে ফের দ্বায়িত্ব নিচ্ছেন দেওয়ান বাহাউদ্দিন লিটন আর বর্তমান ব্যবস্থাপক বদলী হয়ে ৩০ ডিসেম্বর একই তারিখে দ্বায়িত্ব নিচ্ছেন পারকুল চাবাগানের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..