1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৭ মার্চ ২০২৩, ০৩:৪৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে সকলকে ভূমিকা রাখতে হবে: রাষ্ট্রপতি

অন্ধ্রপ্রদেশে রোড শোতে হুড়োহুড়িতে ড্রেনে পড়ে নারীসহ নিহত ৮

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ৪৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ভারতের অন্ধ্রপ্রদেশে একটি রোড শোতে হুড়োহুড়ি ও বিশৃঙ্খলার পর ড্রেনে পড়ে ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন নারীও রয়েছেন।
বুধবার (২৮ ডিসেম্বর) ভারতের দক্ষিণাঞ্চলীয় এই রাজ্যটির সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর একটি রোড শো চলাকালীন নেলোর জেলায় এই ঘটনা ঘটে। বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু বর্তমানে অন্ধ্রপ্রদেশ রাজ্য বিধানসভার বিরোধী দলের নেতা। বুধবার তিনি তার ‘ইদেমি খরমা মান রাষ্ট্রনিকি (কেন আমাদের রাজ্য এই ভাগ্যের মুখোমুখি?)’ প্রচারণার অংশ হিসাবে রাজ্যটির নেলোর জেলার কান্দুকুর শহরে রোড শোর আয়োজন করেন এবং সেখানে একটি সভায় বক্তৃতা করবেন বলে আশা করা হয়েছিল।
এনডিটিভি বলছে, নাইডুর কনভয় সন্ধ্যায় এলাকায় পৌঁছানোর পর ভিড় শুরু হয়। মূলত সেখানে জড়ো হওয়া বিশাল জনতা তাদের নেতাকে এক ঝলক দেখার জন্য এগিয়ে গেলে হুড়োহুড়ি বেঁধে যায়।
স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ভিড়ের মধ্যে সিমেন্টের একটি রেলিং ভেঙ্গে যায় এবং অনেকে পাশ দিয়ে বয়ে যাওয়া একটি খোলা ড্রেনেজ খালে পড়ে যায় এবং এতে আটজন মারা যায়। এছাড়া আহত কয়েকজন স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ জানিয়েছে, কান্দুকুর এলাকায় সরু রাস্তায় ‘রোড শো’ দেখার জন্য প্রবল ভিড় হয়েছিল। চন্দ্রবাবুর কনভয় পৌঁছনোর পরেই তেলুগু দেশম পার্টির (টিডিপি) কর্মী-সমর্থকদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। তারই জেরে হতাহত হন অনেকে। মৃতদের মধ্যে এক নারী রয়েছেন। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা ‘গুরুতর’। ফলে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে।
এদিকে এই মর্মান্তিক ঘটনার পর অবিলম্বে সভা বাতিল করেন চন্দ্রবাবু নাইডু। পরে তিনি হতাহতদের দ্রুত হাসপাতালে পাঠানোর জন্য দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দেন। মৃতদের আত্মীয়দের জন্য তিনি ১০ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন।
টিডিপি দলের পক্ষ থেকে বলা হয়েছে, দল আহত কর্মীদের পাশে দাঁড়িয়েছে। হতাহতদের সন্তানদের এনটিআর ট্রাস্ট শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা গ্রহণের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে দলটি।
মূলত মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির সরকারের বিরুদ্ধে নানা জনবিরোধী কাজের অভিযোগ তুলে সম্প্রতি অন্ধ্রপ্রদেশজুড়ে ‘রোড শো’ শুরু করেছেন বিরোধী দলনেতা চন্দ্রবাবু। যার জেরে বিভিন্ন এলাকায় শাসকদল ওয়াইএসআর কংগ্রেসের সঙ্গে টিডিপির নেতাকর্মীদের সংঘর্ষ ও উত্তেজনা চলছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..