1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বড়কাপন যুব সমাজের ১৬তম বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
  • ৪৭৪ বার পঠিত

 

স’লিপকঃ মৌলভীবাজার সদর উপজেলার বড়কাপন যুব সমাজের উদ্যোগে ও এলাকাবাসীর আয়োজনে মুর্দেগানের ঈসালে সওয়াব উপলক্ষে ১৬তম বার্ষিক ওয়াজ ও দোয়া মাহফিল সম্পন্ন হয়েছে। ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার মৌলভীবাজার পৌরসভার ৯নং ওয়ার্ডস্থ বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বাদ জোহর হতে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি ছিলেন সিলেটের ঝিংগাবাড়ী ফাজিল (ডিগ্রি) মাদরাসার অধ্যক্ষ মুফাচ্ছিরে কোরআন মাওঃ শাহ্ মোঃ হাফিজুর রহমান।
বড়কাপন বায়তুন নূর জামে মসজিদের মোতাওয়াল্লী ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মাসুদ এবং বড়কাপন বায়তুন নূর জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ্ব মাওঃ হারিছ আল ক্বাদরী এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জের ফান্দাউক দরবার শরীফের মোবাল্লিগ মাওঃ কামাল উদ্দিন আনসারী, প্রধান বক্তা ইসলামি চিন্তাবিদ মাওঃ আব্দুল আউয়াল ফয়সাল বিন তাহেরী, বিশেষ বক্তা মৌলভীবাজার দারুল উলুম টাইটেল মাদ্রাসার মুহাদ্দিস মাওঃ মোজাহিদুল ইসলাম, প্রধান আকর্ষণ সুমিষ্টভাষী তরুণ বক্তা মাওঃ জাহিদুল ইসলাম বিপ্লবী। আমন্ত্রিত অতিথি হয়ে ওয়াজ মাহফিলে পবিত্র মহাগ্রন্থ আল কোরআন ও হাদিস শরীফ থেকে বক্তব্য রাখেন মৌলভীবাজার দারুল উলুম টাইটেল মাদ্রাসার মুহাদ্দিস মাওঃ সিরাজুল ইসলাম, দক্ষিণ বড়কাপন জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওঃ লুৎফর রহমান, সিলেট কানাইঘাটের মাওঃ ইমাম উদ্দিন। এছাড়াও স্থানীয় উলামায়ে ক্বেরামরা তাদের মূল্যবান বক্তব্য পেশ করেন।
বক্তারা বলেন, গ্রামেগঞ্জে ওয়াজ মাহফিলের আয়োজন বাংলাদেশের হাজার বছরের সংস্কৃতি। ইসলাম প্রসারের মাধ্যমে এখন শহর বন্দরেও নিয়মিত ওয়াজ মাহফিল হচ্ছে। বাংলাদেশে ইসলামের প্রসার ঘটেছে বিভিন্ন পীর, আউলিয়া, দরবেশ, ওলি, মাওলানা আর হুজুরদের নসিহত ও বয়ানের মাধ্যমে। যেসব মুসলিম সেনাপতি বাংলার বিভিন্ন অঞ্চল জয় করেন, তারা শুধুই ধর্মপ্রচারের জন্য এদেশে আসেননি। তারা এসেছিলেন রাজ্য জয়ের জন্য। তারা কেবল স্থানে স্থানে সিপাহী দিয়ে কিছু রাজ্যই জয় করেছেন, কিন্তু ইসলামের বিভিন্ন মাসালা মাসায়েল রীতিনীতি পালনের নিয়মকানুন এর সঠিক দিকনির্দেশনা দিয়ে মানুষের মন জয় করেছেন দরবেশ, ফকির, পীর, ওলি, আউলিয়া, মাওলানা আর হুজুররা। এই মাওলানারাই ইসলামের আলোয় আলোকিত করে নিরাপদ আর সুরক্ষিত রেখেছেন বাংলাদেশের ছাপ্পান্ন হাজার বর্গমাইল। বাংলার প্রতিটি জনপদে নিভৃতে জ্বলতে থাকা মাদরাসা শিক্ষা, মসজিদের মিম্বার থেকে ধ্বনিত হওয়া ইমাম সাহেবের বয়ান, ওয়াজ মাহফিলের মাইকে বেজে ওঠা মাওলানা, মুফতি আর মুহাদ্দিসদের দরদি বয়ান আলোর পথ দেখিয়েছে এ অঞ্চলের মানুষদের।
প্রতি বছরের ন্যায় এবারও সকালে মাহফিল স্টেজে খতমে কোরআন ও খতমে খাজেগান অনুষ্ঠিত হয়। হাজার হাজার মুসলমানের উপস্থিতিতে আখেরি মোনাজাত ও শিরনী বিতরণের মাধ্যমে মাহফিলের সমাপ্তি করা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..