1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সু চির বিরুদ্ধে সব অভিযোগই প্রমাণিত, ৭ বছরের কারাদণ্ড

  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
  • ১৭৪ বার পঠিত

অনলাইন ডেস্ক:মিয়ানমারের গণতন্ত্রপন্থি নেত্রী অং সান সু চির বিরুদ্ধে তোলা দুর্নীতির মামলায় পাঁচ অভিযোগেই দোষী সাব্যস্ত করেছে দেশটির জান্তাশাসিত আদালত। এ ঘটনায় সাত বছরের কারাদণ্ড দেয়া হয়েছে সূ চিকে।শুক্রবার (৩০ ডিসেম্বর) মিয়ানমারের আদালত সূত্রে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এদিন (৩০ ডিসেম্বর) সু চির বিরুদ্ধে করা মামলার শেষ রায়ের জন্য দিন ধার্য ছিল। সেই অনুযায়ী এজলাসে কারাবন্দি নেত্রীর সাত বছরের কারাদণ্ড দেন মিয়ানমারের আদালত।

রায়টি স্পর্শকাতর হওয়ায় আদালত সূত্রের নাম-পরিচয় প্রকাশ করেনি রয়টার্স।এর আগে কয়েকটি মামলার রায়ে মোট ২৬ বছরের কারাদণ্ড দেয়া হয় মিয়ানমারের এই নারী নেত্রীকে। তবে এবার সর্বশেষ রায়ে আরও সাত বছরের কারাদণ্ড দেয়া হলো তাকে।

সূ চিকে কারাদণ্ড দেয়ার বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেননি দেশটির সামরিক সরকারের মুখপাত্র। গত বছরের ১ ফেব্রুয়ারি শান্তিতে নোবেলজয়ী নেত্রী অং সান সু চিকে বন্দি করে মিয়ানমারের সামরিক বাহিনী। তখনই তাকে ক্ষমতাচ্যুত করে সেনাবাহিনী। এরপর থেকে বন্দি রয়েছেন সু চি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..