1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

বাদ কলম্বিয়া, মেসির দেশেই হবে কোপা আমেরিকা

  • আপডেট টাইম : শনিবার, ২২ মে, ২০২১
  • ১৫৯ বার পঠিত

স্পোর্টস ডেস্ক : ২০২১ কোপা আমেরিকা যৌথভাবে আয়োজনের দায়িত্ব ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। তবে তা থেকে কাটা পড়েছে কলম্বিয়ার নাম। দেশে সহিংস আন্দোলনের কারণেই এই পরিণতি হয়েছে তাদের। এর ফলে লিওনেল মেসির দেশেই হতে যাচ্ছে এবারের কোপা, জানাচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্ব নির্ধারণের টুর্নামেন্টটি গত বছর হওয়ার কথা থাকলেও বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর প্রাদুর্ভাবে তা এক বছর পিছিয়ে যায়। তবু ১০৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো যৌথ আয়োজক দেখার সম্ভাবনাটা এক মাস আগেও টিকে ছিল। যা হলে ফাইনালসহ ১৫টি ম্যাচ গড়াত কলম্বিয়ার মাঠে।

কিন্তু পরিস্থিতি বদলাতে থাকে গত মাস থেকে। কলম্বিয়াজুড়ে শুরু হওয়া সহিংস সরকারবিরোধী আন্দোলনের কারণে তাতে দেখা দেয় শঙ্কা। এ দাঙ্গায় এ পর্যন্ত প্রাণ গিয়েছে ১৫ জন মানুষের। এর ফলেই যৌথ আয়োজকের সিদ্ধান্ত থেকে সরে আসতে হয়েছে কনমেবলকে।

সংস্থাটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘কলম্বিয়া থেকে কোপা আমেরিকার সরে আসার বিষয়টি নিশ্চিত করছে কনমেবল। দেশটিতে অনুষ্ঠেয় ম্যাচগুলো কোথায় কোথায় হবে তা আসছে দিনগুলোয় নির্ধারিত হবে।’

এক বছর পিছিয়ে পরিবর্তিত সূচিতে আগামী ১৩ জুন শুরু হওয়ার কথা প্রতিযোগিতাটির। ২৭ দিনের এই টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ১০ জুলাই। সূচি অনুসারে আগামী ১৩ জুন স্থানীয় সময় সন্ধ্যা সাতটায় (বাংলাদেশ সময় ১৪ জুন রাত ৩টা) চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারে নামার কথা মেসিদের। এরপর ১৮, ২১ ও ২৮ জুন যথাক্রমে উরুগুয়ে, প্যারাগুয়ে ও বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে আলবিসেলেস্তেরা।

আর ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে আগামী ১৫ জুন, ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ১৯, ২৫, ২৯ জুন পেরু, কলম্বিয়া ও ইকুয়েডরের বিপক্ষে বাকি তিন ম্যাচ খেলবেন নেইমাররা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..