1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

এখনই কারামুক্ত হতে পারছেন না ফখরুল-আব্বাস

  • আপডেট টাইম : সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩
  • ১৫৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের কারামুক্তির জন্য বেইলবন্ড (জামিননামা) দাখিল করা হয়নি, কারণ আপিল বিভাগের আদেশের কপি এখনও প্রকাশ হয়নি। সব বিচারপতি এটি স্বাক্ষর করেননি। তবে কবে নাগাদ স্বাক্ষর হবে এটিও জানা যায়নি। এজন্য কখন এই দুই নেতা কারামুক্ত হবেন তা নিয়ে রয়েছে অনিশ্চিতয়তা।
সোমবার (৯ জানুয়ারি) এমনটাই জানিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট বার ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল।

তিনি বলেন, কবে নাগাদ আপিল বিভাগের আদেশের কপি স্বাক্ষর হবে তা আমরা জানি না। বিচারপতিরা স্বাক্ষর করলে এরপর আদেশের কপি নামবে। কারাগারে যাবে, তারপর কারামুক্ত হবেন দলের এই দুই শীর্ষ নেতা। সেই পর্যন্ত অপেক্ষা করতে হবে আমাদের।
এর আগে গতকাল রোববার (৮ জানুয়ারি) সকালে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেন, যেহেতু আমাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে অন্য কোনো মামলা নেই। তাই তাদের কারামুক্তিতে বাধা নেই, এজন্য আমরা আমরা আজকেই এই দুই নেতার কারামুক্তির জন্য বেইলবন্ড দাখিল করব। যাতে তারা খুব শিগগিরই কারামুক্ত হতে পারেন।
ওইদিন নাশকতার অভিযোগে দায়ের করা এক মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে আগামী ৩০ দিনের মধ্যে এ বিষয়ে হাইকোর্টের দেওয়া রুল নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন আদালত। এই দুই নেতার জামিননামা দাখিল না করতে চেম্বার আদালতের আদেশও বাতিল করা হয়েছে। যার ফলে তাদের কারামুক্তিতে কোনো ধরনের বাধা রইলো না বলে জানিয়েছেন আইনজীবীরা।
রোববার (৮ জানুয়ারি) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির আপিল বেঞ্চে এই আদেশ দেন।
এদিন আদালতের কার্যতালিকায় এক নম্বর আইটেমে ছিল ফখরুল ও আব্বাসের জামিন শুনানি। সকাল ৯টার পরেই জামিন আবেদনের শুনানি শুরু হয়। ৯ টা ৪৯ মিনিট পর্যন্ত শুনানি করা হয় এই দুই নেতার জামিন আবেদন।
আদালতে আসামিপক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..