1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পদত্যাগের সিদ্ধান্ত জার্মান প্রতিরক্ষামন্ত্রীর

  • আপডেট টাইম : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ১৭২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : জার্মান প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টিন ল্যামব্রাখট পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। বেশ কিছু কাজের জন্যে সমালোচিত হওয়ার পরিপ্রেক্ষিতে তিনি এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন। দেশটির গুরুত্বপূর্ণ কিছু জাতীয় সংবাদমাধ্যম শুক্রবার সংবাদটি প্রচার করে।
কোনো সূত্রের উদ্ধৃতি না দিয়ে ‘বিল্ড ডেইলি’ বলেছে, ল্যামব্রাখট নিজ থেকেই পদত্যাগের কথা বলেছেন। পদত্যাগের বিষয়টি চ্যান্সেলরের পক্ষ থেকে আসেনি।
পৃথকভাবে ‘সুডয়েচা ডেইলি’র খবরে বলা হয়েছে, চ্যান্সেলর ওলাফ শলৎসের সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি (এসপিডি) থেকে আসা মন্ত্রী ল্যামব্রাখট আগামী সপ্তাহের দিকে পদত্যাগ করতে যাচ্ছেন।
এদিকে আরেকটু আগ বাড়িয়ে ‘নিউজ চ্যানেল এনটিভি’ জানিয়েছে, ৫৭ বছর বয়সি ল্যামব্রাখটের স্থলাভিষিক্তের জন্যে এসপিডিতে লোক খোঁজা হচ্ছে।
তবে বার্তা সংস্থা এএফপি’র পক্ষ থেকে যোগাযোগ করা হলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এ ধরনের গুজব নিয়ে কথা বলতে রাজি হননি।
এদিকে এর আগে নিউজ মিডিয়া গ্রুপ ‘আরএনডি’র খবরে বলা হয়েছিল, ল্যামব্রাখট বৃহস্পতিবার মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিনের সাথে বৈঠক করতে যাচ্ছেন।
জার্মান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র এ বিষয়েও নিশ্চিত করে কিছু বলতে পারেন নি।
উল্লেখ্য, সাম্প্রতিক কিছু কাজের জন্যে ল্যামব্রাখট তীব্রভাবে সমালোচিত হয়ে আসছেন। এর পরিপ্রেক্ষিতে সম্প্রতি এক জরিপে ৭৭ শতাংশ জার্মান তার পদত্যাগের পক্ষে মত দিয়েছে। কেবলমাত্র ১৩ শতাংশ তাকে তার পদে বহাল রাখার পক্ষে মত দিয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..