1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পরমাণু শক্তিধর দেশ হয়েও ভিক্ষা করা লজ্জাজনক : শেহবাজ শরিফ

  • আপডেট টাইম : সোমবার, ১৬ জানুয়ারী, ২০২৩
  • ১৯৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : পারমাণবিক শক্তিধর দেশ হয়েও ভিক্ষা চাওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শেহবাজ শরীফ শনিবার (১৪ জানুয়ারি) পাকিস্তান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস (পিএএস) প্রবেশনারি অফিসারদের পাসিং আউট অনুষ্ঠানে বক্তৃতাকালে এসব কথা বলেন।পারমাণবিক শক্তিধর দেশ হয়েও ভিক্ষা চাওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। পারমাণবিক শক্তিধর দেশ হয়েও ভিক্ষা চাওয়া পাকিস্তানের জন্য লজ্জাজনক বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।তিনি জানান, বিদেশিদের কাছ থেকে আরও ঋণ চাওয়া সত্যিই তাকে বিব্রত করেছিল। ঋণ নেওয়া কোনো সমাধান নয়, কারণ তা পরিশোধ করতে হবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন এবং বিদেশি ঋণ এড়ানো সম্ভব যদি দেশ দ্রুত গতিতে এবং সঠিক পথে চলে।এ সময় তিনি ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর নিন্দা জানান। এ বিষয়ে তিনি জানান, অতীতে বিশৃঙ্খলা ও প্রতিবাদে সময় নষ্ট হয়েছে।
ঋণ নেওয়া কোনো সমাধান নয়, কারণ তা পরিশোধ করতে হবে।ঋণ নেওয়া কোনো সমাধান নয়, কারণ তা পরিশোধ করতে হবে।পাকিস্তান অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে সে বিষয়ে নিজের দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করতে গিয়ে শাহবাজ শরিফ দুঃখ প্রকাশ করে জানান, গত ৭৫ বছর ধরে পাকিস্তানের ক্ষমতায় থাকা সরকারগুলো অর্থনৈতিক সমস্যা চিহ্নিত করতে বা সমাধান করতে পারেনি।নিজের সাম্প্রতিক সংযুক্ত আরব আমিরাতে সফরের কথা উল্লেখ করে পাকিস্তানের প্রধানমন্ত্রী জানান, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ সদয়ভাবে পাকিস্তানকে আরও ১ বিলিয়ন মার্কিন ডলার ঋণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। একই অনুষ্ঠানে তিনি সৌদি আরবের আর্থিক সহায়তারও প্রশংসা করেন।পাকিস্তান অভূতপূর্ব অর্থনৈতিক সংকটে রয়েছে। দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ তলানিতে ঠেকেছে। খেলাপি এড়াতে পাকিস্তানকে বিদেশি সাহায্যের দিকে তাকাতে হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..