1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
আপডেট : ভুল তথ্য বা ভিডিও আপলোড, র‌্যাবের কঠোর বার্তা

শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিককে মারধরের ঘটনায় মামলা : শ্রমিক ঐক্য পরিষদের ৪৮ ঘন্টার আলটিমেটাম

  • আপডেট টাইম : রবিবার, ২৩ মে, ২০২১
  • ৬৬ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গলে পরিবহন শ্রমিকদের মারধরের ঘটনায় ১৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনায় শ্রমিক ঐক্য পরিষদ সন্ত্রাসীদের গ্রেফতারে ৪৮ ঘন্টার আলটিমেটাম দিলেও পুলিশ কাউকে আটক করতে পারেনি। এতে করে শ্রমিকদের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। পরিবহন শ্রমিকরা বলেছেন প্রশাসন সন্ত্রাসীদের গ্রেফতারে ব্যর্থ হলে তারা বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে।
জানা গেছে, গত বৃহস্পতিবার উপজেলার বিটিআরআই এলাকায় শফিক, কাজল ও বাবু নামে ৩ জীপ ড্রাইভার সন্ত্রাসী হামলার শিকার হন। দুর্বৃত্তরা তাদের পথরোধ করে লেবু ছিনতাই, জীপ ভাংচুর ও মারধর করে আহত করে গুরুত্বর আহত করে। এ ঘটনায় জীপের মালিক শাহ আলম বাদী হয়ে ২১ মে খায়রুজ্জামান কামালকে প্রধান আসামী করে ১৬ জনের বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় দন্ড বিধির ১৪৩, ৩৪১,৩২৩,৩২৫,৩২৬,৩০৭, ৩৭৯, ৪২৭ ও ৫০৬ ধারায় মামলা দায়ের করেন। শ্রীমঙ্গল থানার মামলা নং-১৬। মামলায় আরো ৪-৫ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।
মামলা সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার ২০ মে বেলা ২টার দিকে ড্রাইভার বাবু ধলাই চা বাগান এলাকা থেকে লেবু বোঝাই করে শ্রীমঙ্গল আসার পথে নীলকণ্ঠ চা কেবিনের সামনে বিবাদীগন পথরোধ করে। এসময় রড, রাম দাসহ দেশীয় অস্ত্রে সজ্জিত আসামীরা বাবুকে মারপিট করে আনুমানিক ২৫ হাজার টাকার লেবু ছিনিয়ে নিয়ে যায়। ড্রাইভার শফিক ও কাজল সেখানে উপস্থিত হয়ে প্রতিবাদ করলে তাদেরও মারপিট করা হয়। এতে প্রাণ রক্ষায় আহতরা পালিয়ে বিটিআরআই দিকে গেলে আসামীরা সেখানেও তাদের উপর হামলা ও মারপিট করে। স্থানীয় লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে গেলে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’এ ভর্তি করানো হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাদের মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে প্রেরণ করা হয়।
এখবর ছড়িয়ে পড়লে পরিবহন শ্রমিকরা বিক্ষুদ্ধ হয়ে উঠে। রাত ৯ টায় শহরের ভানুগাছ সড়কে পরিবহন শ্রমিক কার্যালয়ে নেতৃবৃন্দ প্রতিবাদ সভা করে।
সভায় বক্তব্য রাখেন শ্রীমঙ্গল পরিবহন শ্রমিক ইউনিয়ন ১২২৩ এর সভাপতি ময়না মিয়া,সাধারণ সম্পাদক মিছির আলী, ২৪০৩ এর সভাপতি নুরু মিয়া, সম্পাদক শাহজান মিয়া, ২৩৫৯ এর সভাপতি নূরুল ইসলাম, সম্পাদক আলী আকবর, ১২২৩ এর কার্যকরী সভাপতি ইউসুফ আলী, ২৩৫৯ এর সহ-সম্পাদক আলাউদ্দিন প্রমূখ।
বক্তারা অভিযোগ করেন, মামলা দায়ের করা হলেও এখন পর্যন্ত কোন আসামী আটক হয়নি। বক্তারা ৪৮ ঘন্টার মধ্যে আসামী গ্রেফতার করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানান। অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারী দেন তারা।
এবিষয়ে জানতে চাইলে শ্রীমঙ্গল থানার ওসি (অপারেশন) নয়ন কারকুন বলেন, অভিযান চলছে। খুব শীঘ্রই আসামীদের আটক করা সম্ভব হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..