1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঘরের মাঠে ম্যানইউকে হারালো আর্সেনাল

  • আপডেট টাইম : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ১৩৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ৮৯ মিনিট পর্যন্ত গোল সমতায় ছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনালের লড়াই। কিন্তু নির্ধারিত সময়ের শেষ মিনিটে ব্যবধান গড়ে দিলেন এডি এনকেটিয়া। আর তাতে জয় নিয়ে মাঠ ছাড়ে গানাররা।ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে রোববার (২২ জানুয়ারি) ম্যানইউকে ৩-২ গোলে হারিয়েছে আর্সেনাল। গানারদের জয়ের নায়ক এনকেটিয়ার পা থেকে এসেছে জোড়া গোল। অন্যটি করেছেন বুকায়ো সাকা। রেড ডেভিলদের হয়ে একটি করে গোল করেন মার্কাস রাশফোর্ড ও লিসান্দ্রো মার্টিনেজ।চলতি আসরে রীতিমতো উড়ছে আর্সেনাল। তাদের কাছে পাত্তাই পাচ্ছে না চেলসি, লিভারপুলের মতো জায়ান্টরাও। তবে প্রথম দেখায় তারা হেরেছিল ম্যানইউর বিপক্ষে। ওল্ড ট্রাফোর্ডে গত ৪ সেপ্টেম্বর ৩-১ গোলে হারের প্রতিশোধ নিতে নিজেদের ঘরের মাঠে শুরু থেকেই তৎপর থাকে আর্সেনাল।একের পর এক আক্রমণে ম্যাচের শুরু থেকেই পর্যদুস্ত করে তোলে ম্যানইউর রক্ষণভাগকে। যদিও শুরুর ১০ মিনিটে তাদের নেয়া চার শটের কোনোটিতে সাফল্য মেলেনি। উল্টো ম্যাচের ১৭ মিনিটে একটি গোল হজম করে বসে তারা। প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে ব্রুনো ফের্নান্দেস পাস দেন মার্কাস রাশফোর্ডকে। দূর থেকে নেয়া তার শট পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেয়।
সমতায় ফিরতে অবশ্য সমর্থকদের খুব বেশিক্ষণ অপেক্ষায় রাখেনি স্বাগতিকরা। ম্যাচের ২৪ মিনিটে গ্রানিত জাকার কর্নারে দূরের পোস্টে বল পেয়ে দারুণ হেডে দলকে সমতায় ফেরান এনকেটিয়া। বিরতির আগে ব্যবধান বাড়িয়ে নেয়ার সুযোগও এসেছিল গানারদের সামনে। তবে তারা সে সুযোগগুলো কাজে লাগাতে পারেননি।

সে আক্ষেপ দ্বিতীয়ার্ধে মিটিয়েছেন বুকায়ো সাকা। ৫৩ ডান দিকে সতীর্থের ছোট পাস ধরে প্রায় ২২ গজ দূর থেকে কোণা বরাবর শটে জালে বল পাঠান এ ইংলিশ ফরোয়ার্ড। তবে গানাররা এ লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি। পিছিয়ে পড়ার ৬ মিনিটের মধ্যেই ম্যানইউকে সমতায় ফেরান আর্জেন্টাইন তারকা লিসান্দ্রো মার্টিনেজ। কর্ণার থেকে আসা বল আর্সেনাল গোলক্ষক র‍্যামসডেল পাঞ্চ করে সরাতে গেলে সেটা চলে যায় মার্টিনেজের কাছে। ছয় গজ বক্সের মুখ থেকে হেডে ইউনাইটেডের জার্সিতে নিজের প্রথম গোল করেন সদ্য বিশ্বকাপ জয়ী এ ডিফেন্ডার।
আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ যখন সমতায় শেষ হতে যাচ্ছিল ঠিক তখন ম্যানইউ থেকে পূর্ণ পয়েন্ট কেড়ে নেন এনকেটিয়া। ম্যাচের ৯০ মিনিটে ওডেগার্ডের শট ম্যানইউ গোলরক্ষক দে হেয়ার হাতে লেগে দূরের পোস্টে দাঁড়িয়ে থাকা এনকেটিয়ার কাছে চলে যায়। দে হেয়া ফের ঝাঁপিয়ে পড়ার আগে পা উঁচু করে কার্যকর এক ছোঁয়ায় জয় নিশ্চিত করেন এনকেটিয়া। যোগ করা সময়ে আর ম্যাচে ফিরতে পারেনি ম্যানইউ।
তাতে ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে আর্সেনাল তাদের লিগ জয়ের সম্ভাবনা আরও বাড়িয়ে তুলেছে। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৪৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি। ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে চারেই আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..