1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউক্রেনে ১ লাখ ৮০ হাজার রুশ সৈন্য নিহত বা আহত হয়েছে : নরওয়ে

  • আপডেট টাইম : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ১৭১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ইউক্রেনে এ পর্যন্ত রাশিয়ার এক লাখ ৮০ হাজার রুশ সৈন্য নিহত কিংবা আহত হয়েছে। এদিকে ইউক্রেনের সেনা হতাহতের সংখ্যা ১ লাখ এবং বেসামরিক নাগরিক মারা গেছে ৩০ হাজার।
নরওয়ের সেনাপ্রধান রোববার এ হিসাব প্রকাশ করেন।রুশ সীমান্তবর্তী দেশ নরওয়ে ১৯৪৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই ন্যাটোর সদস্য। কয়েক মাস ধরে মস্কো ও কিয়েভ তাদের ক্ষয়ক্ষতির নির্ভরযোগ্য কোনো তথ্য প্রকাশ করেনি। কিন্তু নরওয়ের জেনারেল বলেছেন, ইউক্রেনে সম্ভবত তাদের এক লাখেরও বেশি সৈন্য নিহত কিংবা আহত হয়েছে। ভয়ানক এই যুদ্ধে দেশটির প্রায় ৩০ হাজার বেসামরিক লোক মারা গেছে।
এদিকে নভেম্বরে যুক্তরাষ্ট্রের আর্মি জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান মার্ক মিলি বলেছেন, এই যুদ্ধে রাশিয়ার এক লাখেরও বেশি সৈন্য নিহত কিংবা আহত হয়েছে। সম্ভবত ইউক্রেনের সংখ্যাও একই। তবে নিরপেক্ষভাবে এসব তথ্যের সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। এদিকে নরওয়ের সেনাপ্রধান দেরি না করে ইউক্রেনকে যুদ্ধ ট্যাংক সরবরাহের আহ্বান জানিয়েছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..