1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

২৪ ঘণ্টা পরও পাকিস্তানের অনেক এলাকায় বিদ্যুৎ আসেনি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ১১০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে বিদ্যুৎ বিভ্রাটের কবলে পড়া পাকিস্তানে বিদ্যুৎ সংযোগ পুরোপুরি ঠিক হয়নি এখনও।সোমবার সকাল সাড়ে ৭টার দিকে ওই ঘটনার পর মঙ্গলবার সকালেও পুরোপুরি সংযোগ ফেরাতে কাজ করে যাচ্ছেন কর্মীরা।রয়টার্স বলছে, বিদ্যুৎ সংযোগ ফেরাতে কাজ চলছে। রাত ১০টার মধ্যে বিষয়টি ঠিক হওয়ার কথা ছিল, তবে তা সম্ভব হয়নি।এরই মধ্যে রাজধানী ইসলামাবাদ ও বেলুচিস্তান প্রদেশে বিদ্যুৎ সংযোগ চালু করা সম্ভব হয়েছে। তবে অনেক এলাকায় রাত কেটেছে অন্ধকারে।সার্বিক বিষয়ে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছেন জ্বালানিমন্ত্রী খুররম দস্তগীর।এক টুইট বার্তায় তিনি বলেছেন, আমরা কিছু প্রতিবন্ধকতার মুখোমুখি হয়েছি। কিন্তু এই বাধাগুলো অতিক্রম করব এবং বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন করব।
এর আগে গত অক্টোবরেও বিদ্যুৎ নিয়ে এমন সংকটে পড়েছিল ২২ কোটি মানুষের দেশ পাকিস্তান। তখন ১২ ঘণ্টার চেষ্টায় বিদ্যুৎ সংযোগ চালু হয় দেশজুড়ে।খুররম দস্তগীর একটি টিভি চ্যানেলকে বলেন, শীতকালে দেশজুড়ে চাহিদা কম থাকায় রাতে বিদ্যুৎ উৎপাদন ইউনিটগুলো সাময়িকভাবে বন্ধ রাখে জাতীয় গ্রিড। সকালে ইউনিটগুলো এক এক করে চালু করা হচ্ছিল।

তিনি বলেন, তখন সিন্ধু প্রদেশের দুটি শহরের মধ্যে ফ্রিকোয়েন্সির তারতম্যের ঘটনা ঘটে। এ সময় ভোল্টেজ ওঠানামা করতে করতে একের পর এক বিদ্যুৎ উৎপাদন ইউনিট বন্ধ হতে শুরু করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..