1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:০৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

২৪ ঘণ্টা পরও পাকিস্তানের অনেক এলাকায় বিদ্যুৎ আসেনি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ২১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে বিদ্যুৎ বিভ্রাটের কবলে পড়া পাকিস্তানে বিদ্যুৎ সংযোগ পুরোপুরি ঠিক হয়নি এখনও।সোমবার সকাল সাড়ে ৭টার দিকে ওই ঘটনার পর মঙ্গলবার সকালেও পুরোপুরি সংযোগ ফেরাতে কাজ করে যাচ্ছেন কর্মীরা।রয়টার্স বলছে, বিদ্যুৎ সংযোগ ফেরাতে কাজ চলছে। রাত ১০টার মধ্যে বিষয়টি ঠিক হওয়ার কথা ছিল, তবে তা সম্ভব হয়নি।এরই মধ্যে রাজধানী ইসলামাবাদ ও বেলুচিস্তান প্রদেশে বিদ্যুৎ সংযোগ চালু করা সম্ভব হয়েছে। তবে অনেক এলাকায় রাত কেটেছে অন্ধকারে।সার্বিক বিষয়ে তদন্ত শুরুর নির্দেশ দিয়েছেন জ্বালানিমন্ত্রী খুররম দস্তগীর।এক টুইট বার্তায় তিনি বলেছেন, আমরা কিছু প্রতিবন্ধকতার মুখোমুখি হয়েছি। কিন্তু এই বাধাগুলো অতিক্রম করব এবং বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন করব।
এর আগে গত অক্টোবরেও বিদ্যুৎ নিয়ে এমন সংকটে পড়েছিল ২২ কোটি মানুষের দেশ পাকিস্তান। তখন ১২ ঘণ্টার চেষ্টায় বিদ্যুৎ সংযোগ চালু হয় দেশজুড়ে।খুররম দস্তগীর একটি টিভি চ্যানেলকে বলেন, শীতকালে দেশজুড়ে চাহিদা কম থাকায় রাতে বিদ্যুৎ উৎপাদন ইউনিটগুলো সাময়িকভাবে বন্ধ রাখে জাতীয় গ্রিড। সকালে ইউনিটগুলো এক এক করে চালু করা হচ্ছিল।

তিনি বলেন, তখন সিন্ধু প্রদেশের দুটি শহরের মধ্যে ফ্রিকোয়েন্সির তারতম্যের ঘটনা ঘটে। এ সময় ভোল্টেজ ওঠানামা করতে করতে একের পর এক বিদ্যুৎ উৎপাদন ইউনিট বন্ধ হতে শুরু করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..