1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

গরমে ত্বকের তৈলাক্ততা দূর করার উপায়

  • আপডেট টাইম : সোমবার, ২৪ মে, ২০২১
  • ১২৭ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : গরমে ত্বকের সমস্যা বৃদ্ধি পায়। তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে তা আরও প্রকট আকার নিতে পারে। গরমে ঘাম এবং অন্যান্য কারণে লোমকূপ বন্ধ হয়ে যায় এবং ব্রণ দেখা দেয়। এতে আপনার ত্বক নিস্তেজ দেখায়। গরমে একটু সতর্ক থাকলে ত্বকের তৈলাক্ততা দূর করা সম্ভব। চলুন এমন পাঁচটি উপায় সম্পর্কে জেনে নিই।

মেকআপ থেকে দূরে থাকুন

গরমে তৈলাক্ত ত্বকের সমস্যা সমাধানের সবচেয়ে ভালো উপায় হলো মেকআপ থেকে দূরে থাকা। ভারী মেকাপ আপনার ত্বকের তৈলাক্ততা বৃদ্ধি করে। আপনার ত্বককে একটু শ্বাস নিতে দিন এবং খুব বেশি প্রয়োজন হলে হালকা কোনো প্রডাক্ট ব্যবহার করুন।

ব্লটিং পেপার ব্যবহার করুন

আপনার ত্বক যদি তৈলাক্ত হয় তাহলে ব্যাগে অবশ্যই ব্লটিং পেপার রাখুন। গরম আবহওয়ায় এটি অত্যন্ত দরকারি। ত্বকের তৈলাক্ততা বেড়ে গেলে আপনি এই পেপার দিয়ে তা মুছে ফেলুন।

মুখ ধৌত করুন

গরমের সময় মুখের ত্বকের যত্নে সবচেয়ে কার্যকরী বিষয় হলো ধৌত করা। এই অভ্যাস আপনাকে তৈলাক্তের সমস্যা থেকে মুক্তি দিতে পারে। দিনে অন্তত দুই থেকে তিনবার ভালো করে মুখ ধুয়ে ফেলুন।

ব্যবহৃত পণ্যগুলি বদল করুন

ত্বকের জন্য এই মৌসুমে কার্যকরী এম পণ্য ব্যবহার করুন। তৈলাক্ত ত্বকের জন্য ক্রিমের পরিবর্তে পানি বা জেলজাতীয় পণ্য ব্যবহার করতে পারেন।

মাস্ক ব্যবহার করুন

মুখের তৈলাক্ততা দূর করতে আপনি মাস্ক ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে মুলতানি মাটির মাস্ক অত্যন্ত কার্যকরী।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..