1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনা : বিশ্বজুড়ে আরও ৯১০ জনের মৃত্যু

  • আপডেট টাইম : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৬১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯১০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন এক লাখ ৬৩ হাজার ৫০৪ জন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ২২ হাজার ৬৪৭ জন।
এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৬২ হাজার ২৩২ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৫১ লাখ ৭১ হাজার ৮৬১ জনে। করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৭৫ লাখ ৫৬ হাজার ৬৪২ জন।
বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।
গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় জাপানের পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। প্রাণহানির এ তালিকায় এরপর রয়েছে যুক্তরাষ্ট্র, ফ্রান্স, রাশিয়া, তাইওয়ান, দক্ষিণ কোরিয়া ও অস্ট্রিয়ার মতো দেশগুলো।
দৈনিক মৃত্যু ও সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫৭ হাজার ২৬৪ জন এবং মারা গেছেন ২৪৬ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৫ লাখ ৩২ হাজার ৯০৫ জন এবং মারা গেছেন ৬৮ হাজার ৯১ জন।
করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৯১ জন এবং মারা গেছেন ১৬৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪১ লাখ ৯৬ হাজার ৮৬১ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং ১১ লাখ ৩২ হাজার ৯৩৫ জন মারা গেছেন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৯৭২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬৮ লাখ ২৪ হাজার ৫৮০ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৭ হাজার ৭৪ জন।
ফ্রান্সে একদিনে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮৬০ জন এবং মারা গেছেন ৫৭ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৯৫ লাখ ২৪ হাজার ৩১১ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৪ হাজার ২৩৩ জন।
গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৯২ জন এবং মারা গেছেন ৪৫ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৯ লাখ ৫০ হাজার ১৯২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ৬৭ জনের।
দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৯ হাজার ৬২৯ জন এবং মারা গেছেন ২৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১ লাখ ৭৬ হাজার ৬৪৬ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৪৪ জনের।
তাইওয়ানে একদিনে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ২৮৭ জন এবং মারা গেছেন ৩২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৫ লাখ ৩৭ হাজার ৮২৩ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৩০৮ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..