1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গিলের সেঞ্চুরিতে সর্বোচ্চ ব্যবধানে জয় ভারতের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৬৩ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : এ বছরটা দারুণ শুরু করেছেন ভারত টপ অর্ডার সুবমান গিল।ওডিআই ক্রিকেটে শ্রীলঙ্কার বিপক্ষে তামিলনাড়ুতে সেঞ্চুরি (১০৬) দিয়ে শুরু। হায়দারাবাদে নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে উদযাপন করেছেন ডাবল সেঞ্চুরি (২০৮)।
ইন্দোরে সেই নিউ জিল্যান্ডের বিপক্ষে ১১২। টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম ৫টি ম্যাচে ছিল না কোনো ফিফটি। সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস ছিল শ্রীলঙ্কার বিপক্ষে রাজকোটে। টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির প্রতীক্ষা বাড়েনি।
বুধবার রাতে আহমেদাবাদে এক লাখ দর্শকের সামনে ঝড় তুলেছেন ব্যাটে। সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেট ক্যারিয়ারে ৬ষ্ঠ ম্যাচে উদযাপন করেছেন সেঞ্চুরি (৬৩ বলে ১২ চার, ৭ ছক্কায় ১২৬*)। তার এই ব্যাটিং ঝড়ে্ নিউ জিল্যান্ডের বিপক্ষে ভারত সর্বোচ্চ স্কোরের (২৩৪/৪) রেকর্ড করেছে।
শুধু সর্বোচ্চ স্কোরের রেকর্ডই নয়, টি-টোয়েন্টিতে ১৬৮ রানে জিতে আইসিসির পূর্ণ সদস্য কোনো দেশের বিপক্ষে সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ডটাও করেছে ভারত। এর আগে আইসিসির পূর্ণ কোনো সদস্য দেশের বিপক্ষে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ডটাও ছিল ভারতের। ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৪৩ রানে জয়ের সেই রেকর্ডটা এখন পড়ে গেছে পেছনে।
টসে জিতে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় উইকেট জুটির ৪২ বলে ৮০, তৃতীয় উইকেট জুটির ২৫ বলে ৩৮, ৪র্থ উইকেট জুটির ৪১ বলে ১০৩ রানে নিউ জিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ স্কোর (২৩৪/৫) করে ভারত। এর আগে ভারত-নিউ জিল্যান্ডের ২৪টি টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ স্কোর ছিল ২১৯/৬, ২০১৯ সালে ওয়েলিংটনে ভারতের বিপক্ষে নিউ জিল্যান্ডের।
সুবমান গিল এদিন টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম ফিফটি উদযাপন করেছেন ৩৫ বলে, ফিফটির পর ব্যাটটা চওড়া করেছেন। পরের ফিফটিতে লেগেছে তার মাত্র ১৯টি বল। ফার্গুসনকে মিড অফে বাউন্ডারি দিয়ে ৫৪ বলে প্রথম সেঞ্চুরি উদযাপনের ইনিংস টেনে নিয়েছেন ৬৩ বলে ১২৬ পর্যন্ত। হার না মানা এই ইনিংসে ১২টি চার এর পাশে মেরেছেন ৭টি ছক্কা।

সুবমান গিল ঝড়ে এদিন শেষ ৩০ বলে ভারত যোগ করেছে ২ উইকেট হারিয়ে ৮৮ রান! সুবমান গিল ঝড়ে উদ্বুদ্ধ রাহুল ত্রিপাতি করেছেন ২২ বলে ৪৪,হার্দিক পাণ্ডিয়া ১৭ বলে ৩০। ফার্গুসন খেয়েছেন মার (৪-০-৫৪-০)। খেয়েছেন তিনি ৫টি চার, ৩টি ছক্কা।
২৩৫ রানের জবাব দিতে এসে স্কোর শিটে ২১ রান উঠতে ৫ উইকেট হারিয়ে চোখে সরষের ফুল দেখেছে নিউ জিল্যান্ড। তিন পেসার হার্দিক পাণ্ডিয়া (৪/১৬),উমরান মালিক (২/৯) এবং আর্শদ্বীপের বোলিংয়ে (২/১৬) মাত্র ১২.১ ওভারে ৬৬ রানে অল আউট হয় নিউ জিল্যান্ড। দলের ব্যাটিং দুর্যোগের মধ্যে ড্যারেল মিচেল করেছেন ২৫ বলে ৩৫। এই ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজ ২-১ এ জিতল ভারত।
ভারত : ২৩৪/৪ (২০.০ ওভারে)
নিউ জিল্যান্ড : ৬৬/১০ (১২.১ ওভারে)
ফল : ভারত ১৬৮ রানে জয়ী।
প্লেয়ার অব দ্য ম্যাচ : সুবমান গিল (ভারত)।
প্লেয়ার অব দ্য সিরিজ : হার্দিক পাণ্ডিয়া (ভারত)।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..