1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৪০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সাত মাস পর কারামুক্ত হলেন ইরানি পরিচালক জাফর পানাহি

  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৩৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : কারাদণ্ডাদেশ নিয়ে অনশনে বসার দুদিন পর জামিনে জেল থেকে ছাড়া পেলেন আন্তর্জাতিক পুরস্কারজয়ী ইরানি চলচ্চিত্র নির্মাতা জাফর পানাহি।
গতকাল শুক্রবার (৩ ফেব্রুয়ারি) তাকে সমর্থকদের জড়িয়ে ধরতে এবং গাড়িতে করে তেহরানের এভিন কারাগার এলাকা ছাড়তে দেখা গেছে বলে জানিয়েছে বিবিসি।
৬২ বছর বয়স পানাহিকে গত বছরের জুলাইতে গ্রেপ্তার করা হয়েছিল। কর্তৃপক্ষের সমালোচনা করা দুই চলচ্চিত্র নির্মাতার আটকাদেশের প্রতিবাদ জানিয়েছিলেন তিনি।
ওই মাসের শুরুতে ইরানের দুই চলচ্চিত্র নির্মাতা মোস্তফা আল-ই আহমেদ ও মোহাম্মদ রাসুলফকে আটক করে দেশটির নিরাপত্তা বাহিনী। রাসুলফের মামলার বিষয়ে প্রসিকিউটরের অফিসে খোঁজ নিতে গেলে পানাহিকে গ্রেপ্তার করা হয় সেসময় বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছিল।
রাসুলফ ও মোস্তফা মে-তে আবাদন শহরে একটি ১০তলা ভবন ধসে পড়ে ৪০ জন নিহতের ঘটনায় উদ্বেগ জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছিলেন। তাদের বিরুদ্ধে ‘অশান্তি উস্কে দেওয়া এবং সমাজের মানসিক নিরাপত্তা ব্যাহত করার’ অভিযোগ আনা হয়েছিল, জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম।
এ দুইজনের গ্রেপ্তার নিয়ে প্রতিবাদ জানাতে গিয়েই গ্রেপ্তার হন পানাহি। তার স্ত্রী তাহেরা সাঈদী বিবিসিকে বলেন, পানাহিকে দীর্ঘসময় কারাগারে কাটাতে হবে বলে তাকে জানানো হয়েছিল।
স্বামীর গ্রেপ্তারের ঘটনাকে ‘অপহরণ’ বলেও অভিযোগ তুলেছিলেন তিনি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..