1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউক্রেনকে নতুন ধরনের জিএলএসডিবি বোমা দেবে যুক্তরাষ্ট্র

  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৭৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনকে নতুন ধরনের জিএলএসডিবি বোমা দেয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। রকেট চালিত এই বোমাগুলো দিয়ে দূর থেকে সুনির্দিষ্ট লক্ষ্যবস্তু ধ্বংস করা সম্ভব।
শুক্রবার (৩ ফেব্রুয়ারি) মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের মুখপাত্র প্যাট রাইডার এ তথ্য জানিয়েছেন।
দ্য নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনকে নতুন করে ২২০ কোটি ডলারের অস্ত্র সহায়তা দেবে মার্কিন যুক্তরাষ্ট্র। এই সহায়তার আওতায় জিএলএসডিবি বোমা দেয়া হচ্ছে। এই বোমাগুলো ১৫০ কিলোমিটার পর্যন্ত দূরের লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে।
প্যাট রাইডার জানান, ইউক্রেনের হাতে এই বোমা পৌঁছালে মূল যুদ্ধক্ষেত্র থেকে দূরে অবস্থিত রাশিয়ার অস্ত্রাগারগুলো হুমকির মুখে পড়বে। এগুলো ব্যবহার করে ইউক্রেনীয় সেনারা দেশকে রক্ষা করতে পারবেন। একইসঙ্গে দখল হয়ে যাওয়া নিজেদের সার্বভৌম অঞ্চলগুলো মুক্ত করতে পারবেন।
এ অবস্থায় ক্রেমলিন বলছে, যুদ্ধের পরিস্থিতি আরও উষ্কে দিচ্ছে পশ্চিমারা। এসবের মধ্যেই খারকিভ, বাখমুতসহ বিভিন্ন শহরে রুশ গোলাবর্ষণে বিভিন্ন স্থাপনা ধ্বংসের পাশাপাশি হতাহত হয়েছেন বেশ কয়েকজন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..