1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

উদ্দ্যেশ্যমূলকভাবে নতুন শিক্ষাক্রমকে এড়িয়ে যাওয়া হচ্ছে : শিক্ষামন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৫৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : শেখ হাসিনাকে টার্গেট করে উদ্দ্যেশ্যমূলকভাবে নতুন শিক্ষাক্রমকে এড়িয়ে যাওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
আজ শনিবার দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধন শেষে মন্ত্রী এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, কবিতা বা বিশিষ্ট লেখকদের গদ্যের বেলায় কখনো কোনো সূত্র থাকে না। এমনকী আমরাও কখনো তা দেখিনি। তবে লেখাগুলো কোথা থেকে নেওয়া হয়েছে সেক্ষেত্রে কৃতজ্ঞতা স্বীকার করা একটি সাধারণ নিয়ম।
তিনি আরও বলেন, এত ডামাডোলের মধ্যে সম্পূর্ণ উদ্দ্যেশ্যমূলক নতুন শিক্ষাক্রমকে এড়িয়ে যাওয়া হচ্ছে। এখানে যে আমরা পুরো গঠন পদ্ধতি পরিবর্তন করে শিক্ষার্থীদের আনন্দঘন শিক্ষার পরিবেশ দেওয়া হচ্ছে তা এড়িয়ে যাওয়া হচ্ছে।
ডা. দীপু মনি বলেন, নতুন শিক্ষাক্রমে শিক্ষার্থীরা সারা জীবন ধারণা করবে, আত্মস্থ করবে এবং তা প্রয়োজনমতো প্রয়োগ করতে পারবে। কেননা আমরা মূল্যায়ন পদ্ধতিতেও গুণগত পরিবর্তন এনেছি। সত্যিকারের ভালো মানুষ হিসেবে গড়ে তুলবার দক্ষ যোগ্য মানবিক সৃজনশীল মানুষ হিসেবে গড়ে তুলবার প্রচেষ্টা চালাচ্ছি। এক্ষেত্রে যদি কোনো ভালো গঠনমূলক পরামর্শ থাকে তাহলে তা নিশ্চয়ই আমরা গ্রহণ করব।
এ সময় জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুসহ অন্যরা উপস্থিত ছিলেন।
দুইদিনব্যাপী এই প্রতিযোগিতায় মোট ৩২টি ইভেন্টে সর্বমোট ৫১২ জন প্রতিযোগী অংশ নিচ্ছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..