1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নেইমারের হাতে উঠল ৬ষ্ঠ ‘সাম্বা ডি অর’

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : মাস দুয়েক আগে শেষ হওয়া বিশ্বকাপে ব্যর্থতা নিয়েই ফিরতে হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের। গত কয়েক আসর ধরে ইউরোপীয় দলের কাছে হোঁচট খাওয়া যেন সাম্বাবালকরা অভ্যাসে পরিণত করেছেন। তবে ব্যক্তিগতভাবে নিজের স্বাভাবিক খেলা উপহার দিয়ে যাচ্ছেন দলটির বর্তমান প্রাণভোমরা নেইমার দ্য সিলভা। ব্রাজিলিয়ান লিগের বাইরে খেলা এই তারকা ফুটবলার নিজের দেশে ৬ষ্ঠ বারের মতো সেরা নির্বাচিত হয়েছেন। পেয়েছেন ‘সাম্বা ডি অর’।
গত বছরের পারফরম্যান্স বিচারে ব্রাজিলের বাইরের লিগে খেলা দেশি ফুটবলারদের এ ট্রফি দিয়েছে সংবাদমাধ্যম ‘সাম্বাফুট’। ২০০৮ সাল থেকে প্রবর্তন হওয়া পুরস্কারের জন্য সংবাদকর্মী, সাবেক ফুটবলার ও সাম্বাফুটের অনলাইন পাঠকদের ভোটে বিজয়ী খেলোয়াড়কে বেছে নেওয়া হয়। এ নিয়ে টানা তৃতীয়বার ট্রফিটি জিতলেন বিশ্বের অন্যতম সেরা ড্রিবলার নেইমার।

সোমবার নিজের টুইটার একাউন্টে সেই ট্রফি হাতে ছবি দিয়েছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘ষষ্ঠবার’। ফুটবল আকৃতির সেই সোনালি রঙের ট্রফিতে লেখা ‘সাম্বা গোল্ড ২০২২’।
স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্তের’ খবরে বলা হয়, পুরস্কারটির জন্য সংক্ষিপ্ত তালিকায় মনোনীত করা হয় ৩০ ফুটবলারকে। এর মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে ১২ জন এবং লা লিগা থেকে ৪ জন রয়েছেন। ২০০৮ সালে চালু হওয়ার পর প্রথম ট্রফিটি জিতেন সাবেক ব্রাজিলিয়ান মিডফিল্ডার রিকার্ডো কাকা। এরপর আরও ৮ জন তারকা ফুটবলার পুরস্কারটি জিতেছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..