1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প: সংহতি জানাতে ন্যাটোর পতাকা অর্ধনমিত

  • আপডেট টাইম : বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৪৩ বার পঠিত

 

ডেস্ক রিপোর্ট : তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পের পর আঙ্কারার সঙ্গে সংহতি প্রকাশ করতে ব্রাসেলসে জোটের সদর দপ্তরে ন্যাটো সদস্য দেশগুলো তাদের পতাকা অর্ধনমিত রেখেছে। সিএনএনের খবরে এমনটা জানানো হয়েছে।
ন্যাটো এক টুইটার বার্তায় বলেছে, ‘আমাদের মিত্র তুরস্কের সঙ্গে সংহতি প্রকাশে জন্য আজ ন্যাটো সদর দপ্তরের সমস্ত পতাকা অর্ধনমিত রয়েছে।’ টুইটে সদস্য রাষ্ট্রগুলোর পতাকা অর্ধনমিত রাখার একটি ছবি পোস্ট করেছে।
এক বিবৃতিতে ন্যাটো বলেছে, মিত্র এবং অংশীদাররা উদ্ধারকারী দল, ভূমিকম্প বিশেষজ্ঞদেরসহ বিভিন্ন ধরনের সহায়তা প্রদান করছে।
ন্যাটোর মুখপাত্র ওয়ানা লুঙ্গেস্কু বলেন, ‘এই ভয়ানক সময়ে, আমরা আমাদের মিত্র তুর্কি এবং ক্ষতিগ্রস্ত সকলের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি। ন্যাটোর মিত্ররা প্রয়োজনে আরও সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।’
ন্যাটো মহাসচিব জেনস স্টলটেনবার্গ বলেছেন, ন্যাটো মিত্ররা তুরকিয়ের সঙ্গে পূর্ণ সংহতি প্রকাশ করে। ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানাই।
যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস জানিয়েছে, ভূমিকম্পটি স্থানীয় সময় গত সোমবার ভোর ৪টা ১৭ মিনিটের দিকে তুরস্কের গাজিয়ানটেপ শহরের কাছে ১৭ দশমিক ৯ কিলোমিটার গভীরতায় অনুভূত হয়। ভূমিকম্পের কেন্দ্রস্থল গাজিয়ানটেপ প্রদেশের নুরদাগি থেকে ২৩ কিলোমিটার পূর্ব দিকে ছিল। রিখটার স্কেলে ভূমিকম্পটির মাত্রা ছিল ৭ দশমিক ৮। ভূমিকম্পটি যখন হয়, তখন বেশির ভাগ মানুষ ঘুমাচ্ছিল। শক্তিশালী এই ভূমিকম্পের কয়েক ঘণ্টা পরই আরেকটি বড় ধরনের ভূমিকম্প হয়। পরের ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল তুরস্কের কাহরামানমারাস প্রদেশের এলবিস্তান এলাকায়।

ইউএসজিএস জানিয়েছে, রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৭ দশমিক ৫।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..