1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে মণিপুরি থিয়েটারে ‘রিমান্ড’ নাটকের প্রদর্শনী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৭৬ বার পঠিত

সমরেন্দ্র রায় :: দেশের সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর প্রাকৃতিক সৌন্দর্য ও জনবৈচিত্রে সমৃদ্ধ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ঘোড়ামারা গ্রামে মণিপুরি থিয়েটারের ঐতিহ্যবাহী নটমন্ডপে মঞ্চাভিনয় করতে যাচ্ছেন। আগামী ১০ ও ১১ ফেব্রুয়ারি শুক্র ও শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় শুভাশিস সিনহার রচনা ও নির্দেশনায় ‘রিমান্ড’ নাটকে তিনি অভিনয় করবেন। যে নাটকটি ইতোমধ্যে ঢাকায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ‘আলী যাকের নতুনের উৎসবে’ মঞ্চায়িত হয়ে সাড়া জাগিয়েছে।
নাটকটিতে একজন লেখকের ভুমিকায় তিনি অভিনয় করবেন, যাকে তার লেখালেখি নিয়ে প্রবল জেরার মধ্যে পড়তে হয়। সেই জেরার মধ্য দিয়েই উন্মোচিত হতে থাকে জীবনের নানান দর্শন, কষ্ট-যন্ত্রণার ইতিহাস। সবশেষে এক নির্মম সত্যের উন্মোচন হয়!
নাটকে জিজ্ঞাসাকারী অফিসারের ভূমিকায় অভিনয় করছেন প্রতিশ্রুতিশীল অভিনেত্রী জ্যোতি সিনহা। এছাড়াও নানান ভূমিকায় অভিনয় করছেন সউদ চৌধুুরী, আনিসুুর রহমান রিমন, শাহনাজ জাহান, বর্ষা রহমান, শাকিল আহমেদ, সজিব হোসেন, সৌম্য সিংহ, শম্পা সিংহ ও কামালউদ্দিন কবির।
নেপথ্য কলাকুশলী হিসেবে আছেন মঞ্চ পরিকল্পনায় কামালউদ্দন কবির, আলোক পরিকল্পনায় সুদীপ চক্রবর্তী, সহযোগী আসলাম অরণ্য, সাইফ মন্ডল, পোশাক পরিকল্পনায় আইরিন পারভীন লোপা, প্রপসে শাহনাজ, শব্দ ব্যবস্থাপনায় মুক্তনীল, স্টেজ ম্যানেজার রিমন, পোস্টার ডিজাইনে সজলকান্তি সিংহ, প্রকাশনায় অপু মেহেদী, প্রযোজনা ব্যবস্থাপনায় পাভেল রহমান। নাটকটি নাগরিক নাট্য সম্প্রদায় ও মঙ্গলদীপ ফাউন্ডেশনের প্রণোদনায় নির্মিত। দর্শনীর বিনিময়ে এ দুটি প্রদর্শনীর আয়োজনে থাকছে মণিপুরি থিয়েটার।
দু’দিনের নাট্য প্রদর্শনীতে ঢাকা থেকে আরো যোগ দিচ্ছেন বিশিষ্ট অভিনেত্রী সারা যাকের, নিমা রহমান সহ আরো অনেকেই।২০১০ সাল থেকে মণিপুরি থিয়েটার নাট্যচর্চাকে সমুন্নত ও সুশৃংখল করে তোলার লক্ষ্যে দর্শনীর বিনিময়ে নাট্যচর্চার ধারা বজায় রেখেছে। তারই ধারাবাহিকতায় এ নাটকের দুটি প্রদর্শনীও দর্শনীর বিনিময়ে অনুষ্ঠিত হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..