1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনা : বিশ্বজুড়ে আরও ৯৯৫ জনের মৃত্যু, শনাক্ত পৌনে ২ লাখ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১০৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ৯৯৫ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন এক লাখ ৭৯ হাজার একজন। একদিনে করোনা থেকে সেরে উঠেছেন দুই লাখ ৩৭ হাজার ২৯৫ জন।
এ নিয়ে মহামারি শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৭৬ হাজার ২৫৩ জনে। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬৮ লাখ ৩৬ হাজার ২৩৮ জনে। করোনা থেকে মোট সেরে উঠেছেন ৬৪ কোটি ৯৩ লাখ ৭১ হাজার ২৬৪ জন।
বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।
গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে জাপান, জার্মানি, ব্রাজিল, তাইওয়ান, রাশিয়া, ফ্রান্স, কলম্বিয়া, দক্ষিণ কোরিয়া ও হাঙ্গেরির মতো দেশগুলো।
দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৫৮৪ জন এবং মারা গেছেন ২০০ জন। মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ২৮ লাখ ৪৬ হাজার ৬৫৬ জন এবং মারা গেছেন ৬৯ হাজার ৯৬২ জন।
করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৫৪৮ জন এবং মারা গেছেন ৩২৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৪৬ লাখ ২০ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ১১ লাখ ৩৭ হাজার ৯২৯ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৮৯৯ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৬৯ লাখ ৭ হাজার ৮৯০ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯৭ হাজার ৫৮৩ জন।
গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৩৮৯ জন এবং মারা গেছেন ৪৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২০ লাখ ২২ হাজার ৮৩২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৫ হাজার ৪০৬ জনের।
ফ্রান্সে একদিনে শনাক্ত হয়েছেন তিন হাজার ৯৯১ জন এবং মারা গেছেন ৩১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি ৯৫ লাখ ৫২ হাজার ১০৮ জন এবং মারা গেছেন এক লাখ ৬৪ হাজার ৫০০ জন।
জার্মানিতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১৮ হাজার ১১ জন এবং মারা গেছেন ১২৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত তিন কোটি ৭৮ লাখ ৭৯ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন এক লাখ ৬৬ হাজার ৫২৬ জন।
দক্ষিণ কোরিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৯৩৪ জন এবং মারা গেছেন ২২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ২ লাখ ৯৭ হাজার ৩১৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৬৪৬ জনের।
তাইওয়ানে একদিনে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ২৪০ জন এবং মারা গেছেন ৫৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৭ লাখ ৩৩ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ১৬ হাজার ৮৪৯ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..