1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

৯৯৯ নম্বরে ফোন করে ‘জঙ্গির আত্মসমর্পণ’

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৮ বার পঠিত

অনলাইন ডেস্ক:  কুমিল্লার বাড়ি থেকে ‘আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়া’য় যোগ দেওয়ার জন্য ঘর ছেড়েছিল এক তরুণ। আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের কাছে আত্মসমর্পণ করে সে। নিজেকে জঙ্গি পরিচয় দেওয়া এই তরুণ স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্যই ৯৯৯ নম্বরে ফোন করে বলে জানায় পুলিশ।

আজ মঙ্গলবার দুপুরে ৯৯৯ নম্বরের মিডিয়া কর্মকর্তা পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ জানায়, নিজেকে জঙ্গি দাবি করা এই তরুণ ৯৯৯ নম্বরে কল করে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করে। সে জানায়, গত বছরের ২৭ ডিসেম্বর হিজরতের উদ্দেশে কুমিল্লার বাড়ি থেকে টাকা-পয়সা নিয়ে ‘আনসার আল ইসলাম ফিল হিন্দাল শরক্বীয়া’য় যোগ দেওয়ার জন্য সে ঘর ছেড়েছিল। এরপর ঢাকার বসুন্ধরা, উত্তরখান ও দক্ষিণখানের বিভিন্ন মেসে অবস্থান করে।

প্রশিক্ষণ গ্রহণের জন্য তার কক্সবাজার যাওয়ার কথা ছিল। একপর্যায়ে সে তার ভুল বুঝতে পেরে জঙ্গিদের আস্তানা থেকে পালিয়ে যায়। পরে উত্তরখান থানা এলাকায় এক ব্যক্তির আশ্রয় লাভ করে। এই তরুণ স্বাভাবিক জীবনে ফিরতে চাচ্ছিল। কিন্তু ভয় পাচ্ছিল—তার দলের সদস্যদের হাতে ধরা পড়লে তাকে হত্যার করতে পারে। এসব তথ্য জানিয়ে আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করে সে। ১৪ ফেব্রুয়ারি দুপুর পৌনে ১২টায় সে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করে। 

৯৯৯ নম্বরের কলটেকার কনস্টেবল জয় বিশ্বাস কলটি রিসিভ করেছিলেন। তিনি তাৎক্ষণিক উত্তরখান জোনের এডিসি ইয়াসির আরাফাতকে বিষয়টি জানান। 

সংবাদ পেয়ে উত্তরখান থানা পুলিশের একটি দল কলারের বর্ণনা মতে, উত্তরখানের কোটবাড়ি আটিপাড়া এলাকা থেকে ওই তরুণকে উদ্ধার করে।

 

পরে উত্তরখান থানার ওসি ৯৯৯ নম্বরের কলটেকারকে জানান, তারা ২৬ বছর বয়সী তরুণ কলারকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ ও পরে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..