1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

গ্রাম বাংলার রূপ নিয়ে গড়ে উঠেছে কমলগঞ্জের টিলাগাঁও ইকো কটেজ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ১৫৫ বার পঠিত

আব্দুল বাছিত খান :: প্রকৃতির সাথে মিতালী করে আকাশের সন্নিকটে পাহাড়ী উঁচু টিলায় একেবারের গ্রাম বাংলার রূপ নিয়ে গড়ে উঠেছে ” টিলাগাঁও ইকো কটেজ”। এটি বৃহত্তর সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার পর্যটন সমৃদ্ধময় কমলগঞ্জ উপজেলার ৮নং মাধবপুর ইউনিয়নের টিলাগাঁও গ্রামে অবস্থিত। গ্রামের নামানুসারে রাখা হয়েছে ” টিলাগাঁও ইকো কটেজ ” যেন পর্যটকদের আকর্ষিত করছে। পাহাড়ি টিলার চারদিকে নির্মল সবুজের সমারোহ। সমতল ভূমি থেকে উচ্চতা প্রায় ১৯০ ফুট। উঁচু ওই পাহাড়ের চূড়ায় পর্যটকদের রাত যাপনের জন্য নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন কটেজটি। কটেজটি এঁটেল মাটি ও ছনের তৈরি। রুমের ভেতরে রয়েছে নানা কারুকাজ। শহরে ইট-কংক্রিটের দালানের আড়ালে আকাশ ঢাকা পড়লেও দৃষ্টিনন্দন এ কটেজে বসেই আকাশের সঙ্গে মিতালিতে মন ছুয়ে যাবে গ্রামের অনুভূতিতে। কটেজটির পাহাড়ি টিলার নিচে রয়েছে লাভ আকৃতির একটি জলাশয়।জলাশয়ের তিন পাশেই পাহাড়ি টিলা। পশ্চিম পাশের টিলায় চলছে সুইমিং পুলের কাজ। পাহাড়ের চূড়ায় অবস্থিত এ কটেজটি যে কাউকে মুগ্ধ করবে। নানা প্রজাতির ফলজ বৃক্ষের ডালে ঝুলছে নানা ধরনের দোলনা। রয়েছে রিসিপশনের চৌকি। একই স্থানে প্রকৃতির এমন বাহারি সৌন্দর্যের সমাহার খুব কম জায়গায়ই মেলে। পরিবেশ দেখলে মনে হবে এ যেন এক খন্ড ‘সাজেক’। চলতি বছরের ১২ই ফেব্রুয়ারি থেকে পর্যটকদের জন্য এ ইকো ভিলেজ উন্মুক্ত করে দেয়া হয়। কিন্তু করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত লকডাউনের কারণে পর্যটক না আসলেও এখন স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন সেখানে উঠছেন পর্যটকরা। ইকো ভিলেজের দায়িত্বে থাকা ম্যানেজার সায়হান সিদ্দিকী হৃদয় বলেন, ‘প্রতি শুক্র ও শনিবারে কটেজের রুম ভাড়া ৩ হাজার ২০০ টাকা এবং অন্যদিনের জন্য ২ হাজার ৭০০ টাকা।
কটেজে যাওয়ার পথে রাস্তার পাশে চোখে পড়বে গ্রামবাংলার মনোমুগ্ধকর প্রাকৃতিক দৃশ্য। টিলাগাঁও ইকো ভিলেজের উত্তরে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান, দক্ষিণে মাধবপুর লেক, বীর শ্রেষ্ঠ হামিদুর রহমানের স্মৃতিসৌধ ও হামহাম জলপ্রপাত। এ ছাড়া দক্ষিণ ও পশ্চিম পাশে রয়েছে সারি সারি সবুজ চায়ের বাগান। পাশেই রয়েছে খাসিয়া ও মনিপুরী পল্লী। এসব স্থান খুব সহজেই ঘুরে দেখা সম্ভব। কটেজ থেকে শ্রীমঙ্গল শহরের দূরত্ব প্রায় ১৮ কিলোমিটার ও মৌলভীবাজার শহরের দূরত্ব প্রায় ২২ কিলোমিটার আর কমলগঞ্জ উপজেলা পরিষদের দূরত্ব মাত্র ৬ কিলোমিটার।
টিলাগাঁও ইকো কটেজ ইতিমধ্যেই সকলের নজর কেড়েছে। প্রকৃতির নির্মল পরিবেশে একটু প্রশান্তির ছোঁয়া পেতে ঘুরে আসতে পারেন এই কটেজে। মনকে চাঙ্গা ও সতেজতা রাখতে দৃষ্টি নন্দন গ্রাম বাংলার রূপ আপনাকে দেবে ভালোবাসা আর ভালোবাসা। হারিয়ে যেতে মন চাইবে অনন্তকাল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..