1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে হটিয়ে শীর্ষে বাংলাদেশ

  • আপডেট টাইম : বুধবার, ২৬ মে, ২০২১
  • ২৩৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেয়েছে বাংলাদেশ। আজ মঙ্গলবার মিরপুর শোরেবাংলা স্টেডিয়ামে তামিম-মুশফিকরা বৃষ্টি আইনে জিতেছে ১০৩ রানে। এই জয়ে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের পয়েন্ট তালিকায় দারুণ উন্নতি হয়েছে লাল-সবুজের দলের। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে টপকে শীর্ষে উঠে গেছে বাংলাদেশ।

৮ ম্যাচে খেলে ৫০ পয়েন্ট পয়েন্ট ঝুলিতে পুরেছে বাংলাদেশ। ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়া ৪০ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে।

নিউজিল্যান্ড, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ ৩০ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে রয়েছে। ভারত ২৯ পয়েন্ট নিয়ে রয়েছে অষ্টম স্থানে। জিম্বাবুয়ে নবম এবং আয়ারল্যান্ড দশম স্থানে রয়েছে। ৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা আছে ১১তম স্থানে।

এই সুপার লিগ ভালো করা দলগুলো ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলবে। আয়োজক দেশ হওয়ায় ভারত সরাসরি খেলবে।

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম সিরিজ জয়ের সাফল্য পেয়েছে বাংলাদেশ। লঙ্কানদের এটি নবম দ্বিপক্ষীয় সিরিজ। ৯টি সিরিজে কেবল ২০১৩ ও ২০১৭ সালে দুটি সিরিজ ড্র করে বাংলাদেশ। বাকি সবগুলোতে জিতেছে লঙ্কানরা। দ্বিপক্ষীয় সিরিজ ছাড়াও বিভিন্ন টুর্নামেন্টে ২৮ বার লঙ্কানদের মুখোমুখি হয়ে টানা একাধিকবার শ্রীলঙ্কাকে হারাতে পারেনি বাংলাদেশ।

এবার সেই আক্ষেপ পূরণ করার সুযোগ এলো বাংলাদেশের সামনে। সেই সুযোগ ভালোভাবেই কাজে লাগাতে পেরেছে লাল-সবুজের দল। তারুণ্য নির্ভর লঙ্কানদের হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিল তামিম ইকবালের দল।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে ৪৮.১ ওভারে ২৪৬ করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ১২৭ বলে ১২৫ রান করেন মুশফিক। জবাবে শ্রীলঙ্কা ব্যাটিং নামলে বৃষ্টি বাগড়া দেয়। বারবার বৃষ্টির বাধায় মোট ১০৯ মিনিট খেলা বন্ধ থাকে। শেষ দিকে বৃষ্টি আইনে লঙ্কানদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪০ ওভারে ২৪৫। এই লক্ষ্য তাড়ায় ১৪১ রানেই থেমে যায় সফরকারীরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..