1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিস্ফোরণের কারণ অজানা, ভবনটি ঝুঁকিপূর্ণ : পুলিশ

  • আপডেট টাইম : রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ১১৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : রাজধানীর সায়েন্সল্যাবে একটি ভবনে বিকট শব্দে ঘটা বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারেনি সংশ্লিষ্ট ব্যক্তিরা। তবে শর্ট সার্কিট, এসি কিংবা গ্যাস থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ভবনটির দুই পাশের দেওয়ালসহ আংশিক ধসে পড়ার ঘটনায় ভবনটিকে ঝুঁকিপূর্ণ বলছে পুলিশ। তাই আপাতত এতে কাউকে না প্রবেশ করতে পুলিশের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

আজ রোববার (৫ মার্চ) ক্ষতিগ্রস্ত ভবনটি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার ড. খ. মহিদ উদ্দিন।

ড. খ মহিদ উদ্দিন বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কয়েকটি কারণে বিস্ফোরণ ঘটতে পারে। এর মধ্যে গ্যাস সিলিন্ডার, জমে থাকা গ্যাস কিংবা বিদ্যুৎ থেকে বিস্ফোরণ ঘটতে পারে। তবে সুনিশ্চিত করে কারণ বলা যাচ্ছে না, এটা বলতে সময় লাগবে।’

তিনি বলেন, ভবনের অবস্থা ভালো নয়, খুবই ঝুঁকিপূর্ণ। ভবনটিতে ছোট ছোট অফিস ও একটি ইন্স্যুরেন্স কোম্পানির অফিস ছিল। এই মুহূর্তে ভবনে প্রবেশ ঠিক হবে না। আমরা ঝুঁকি নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি।’

হতাহতের বিষয় জানতে চাইলে করা হলে তিনি বলেন, এই বিষয় এখনই বলা যাচ্ছে। না। আমরা জেনেছি ঢাকা মেডিকেল, শেখ হাসিনা বার্ন ইউনিট ও বেসরকারি পপুলার হাসপাতালে কয়েকজন আহত রয়েছে। তবে তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

এর আগে রোববার (৫ মার্চ) সকাল ১০টা ৫২ মিনিটে তিনতলা ভবনটিতে বিস্ফোরণ ঘটে। এরপর তাৎক্ষণিকভাবে সেখানে আগুন ধরে যায় এবং ভবনটির কিছু অংশ ধসে পড়ে। এরই মধ্যে বেলা সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় ৩ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ধানমন্ডি থানা পুলিশ।

এদিকে এ ঘটনায় তীব্র যানজট সৃষ্টি সায়েন্স ল্যাব এলাকায়। সড়কে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছেন পুলিশ সদস্যরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..