1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শুক্রবার পর্যন্ত ইমরান খানকে গ্রেফতার করা যাবে না!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ৮৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: পাকিস্তান তেহরিকই-ইনসাফের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার অভিযান আগামী শুক্রবার (১৭ মার্চ) পর্যন্ত স্থগিত করার নির্দেশ দিয়েছেন দেশটির একটি উচ্চ আদালত। সহিংসতা এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
খবর আল জাজিরার।

বৃহস্পতিবার (১৬ মার্চ) এক প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানায়, পিটিআই চেয়ারম্যানকে গ্রেফতারের খবরে দলটির নেতাকর্মী-সমর্থকরা যেভাবে প্রতিরোধ গড়ে তুলেছে, তাতে সহিংসতা বৃদ্ধি পেতে পারে। তাই শুক্রবার পর্যন্ত ইমরানকে গ্রেফতার না করার সিদ্ধান্ত জানিয়েছেন আদালত।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের তথ্য প্রতিমন্ত্রী আমির মীর। এ ছাড়া পিটিআই নেতা ও ইমরান খানের সহযোগী ফাওয়াদ চৌধুরীও বিষয়টি নিশ্চিত করে বলেন, হাইকোর্ট পুলিশি অভিযান বন্ধের আদেশ আরও একদিন বাড়িয়েছেন।

আগামী রোববার (১৯ মার্চ) লাহোরে নির্বাচনী সমাবেশ করার কথা রয়েছে পিটিআই’র। আদালত সেটিতেও নিষেধাজ্ঞা দিয়েছেন। কেননা, এদিন লাহোরে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

এর আগে গত মঙ্গলবার (১৪ মার্চ) তোশাখানা মামলায় আদালতের আদেশে ইমরান খানকে গ্রেফতার অভিযান শুরু করে পুলিশ। সদস্যরা লাহোরের জামান পার্ক এলাকায় পিটিআই চেয়ারম্যানের বাড়িতে তাকে গ্রেপ্তার করতে যায়। এ সময় দলটির কয়েকশো কর্মী-সমর্থকের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সমর্থকরা লাঠিসোঁটা-গুলতি নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাসের শেল ছোঁড়ে। পিটিআই কর্মী-সমর্থকরাও পুলিশের দিকে পাথর-ইট নিক্ষেপ করে।

পরবর্তীতে অবশ্য নিরাপত্তা বাহিনী ইমরান সমর্থকদের সরিয়ে দিতে সক্ষম হয়। তবে সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেফতারে তারা ব্যর্থ হয়। গতকাল বুধবারও (১৫ মার্চ) অভিযান চালিয়ে ইমরানকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এদিকে ৭০ বছর বয়সী ইমরানের দাবি, প্রধানমন্ত্রী থাকা অবস্থায় রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগে যে মামলাটি হয়েছে তার বিরুদ্ধে, সেটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আগামী শনিবার পর্যন্ত তিনি জামিনে আছেন। এর আগে তাকে গ্রেপ্তার করার জন্য পুলিশের কাছে কোনো কারণ নেই। সরকার তাকে কারাগারে রাখতে বদ্ধপরিকর। তিনি কারাগারে রাত কাটাতেও মানসিকভাবে প্রস্তুত। আসন্ন নির্বাচনে যেন পিটিআই যাতে অংশ না নিতে পারে, সে জন্যই সরকার তাকে গ্রেফতার করতে চাইছে। তিনি কারাগারে থাকুক বা না থাকুক- পিটিআই’র জয় ঠেকানো যাবে না বলেও দাবি করেন এ নেতা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..