1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনায় আমেরিকা পাগল হয়ে যাচ্ছে, আমরা ফাইট করছি: পরিকল্পনামন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ২৩৭ বার পঠিত

সিলেট প্রতিনিধি :: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, যেকোন উন্নয়শীল দেশের মতো আমাদেরও সকল ক্ষেত্রে কমতি আছে। শিক্ষা বলেন স্বাস্থ্য বলেন আমরা এখনো অনেক নিচে রয়েছি উন্নত দেশের তুলনায়। তবে আল্লাহর রহমতে আমরা বিগত ২০ বছরের তুলনায় অনেক এগিয়ে গিয়েছি, আমরা এখন মধ্যম আয়ের কোটায় রয়েছি, সেটি সম্ভব হয়েছে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য।

মন্ত্রী বলেন, স্বাস্থ্যক্ষেত্রেও আমাদের কিন্তু উন্নতি হয়েছে এটা অস্বীকার করার অবকাশ নেই, আমাদের দেশের কলেরা যক্ষা বসন্ত এসব রোগ প্রায় নেই, তবে নতুন নতুন কিছু রোগ আসছে যেমন এই মূহুর্তে করোনা।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার নবীনগর এলাকায় বেসরকারি খন্দকার আলকাছ এন্ড আমিনা হাসপাতাল উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, করোনায় আমেরিকা পাগল হয়ে যাচ্ছে, ভারত আমাদের প্রতিবেশি রাষ্ট্র দিনে ৩-৪ হাজার করে মারা যাচ্ছে, আমরা তাদের জন্য দোয়া করি, আমরা কোভিডের বিরুদ্ধে ফাইট করতেছি, করোনা মোকাবেলায় আমাদের কৌশল খুব ভালো, আমাদের মৃত্যুহার কম।

মান্নান বলেন, কোভিডের ভ্যাকসিনের একটা সমস্যায় আমরা পরেছিলাম ভারতে আমাদের সই করা ভ্যাকসিন তারা দিতে পারছে না, তবে আমাদের সোর্সের মাধ্যমে আমাদের বন্ধুরাষ্ট্র চীন ও রাশিয়া থেকে আমরা ভ্যাকসিন নিয়ে আসছি, সকল নাগরিকদের উচিত ভ্যাকসিন নেওয়া।

সুনামগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক সংকট ও যন্ত্রপাতি পড়ে থাকার বিষয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, আপনাদের কথাগুলো অনেকাংশ সত্য আমরা জানি, এটা সরকারও জানে, স্বাস্থ্যমন্ত্রীও জানেন বিষয়টা। উঠতি পরিবার উঠতি ব্যবসায় শুরুতে টানাটানি থাকে। আমাদের অনেক জায়গায় গাফিলতি আছে আমরা সেখান থেকে উঠে আসার চেষ্ঠা করছি। ৩০ বছরের তুলনায় এখন অনেক ভালো আছে এবং আগামী ১০ বছর পর আরও ভালো অবস্থানে যাবেন সবাই।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন, সাবেক ভারপ্রাপ্ত মেয়র নুরুল ইসলাম বজলু, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..