1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জাতীয় সাপ্তাহিক বাংলার বর্ণমালা পত্রিকার সিলেট বিভাগের বর্ষসেরা সাংবাদিক মৌলভীবাজারে ইকবাল হোসেন রিংকু

  • আপডেট টাইম : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ১৯৬ বার পঠিত

মৌলভীবাজার প্রতিনিধিঃ জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো জাতীয় সাপ্তাহিক বাংলার বর্ণমালা’র ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী, প্রতিনিধি, সাহিত্য ও গুণিজন সংবর্ধনা অনুষ্ঠান।

১৯ মার্চ রবিবার বিকাল থেকে রাত পর্যন্ত রাজধানীর শ্যামপুর প্রেস ক্লাব মিলনায়তনে চলে এ জমকালো অনুষ্ঠান।

অনুষ্ঠানটি পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে শুরু হয়।

জাতীয় সঙ্গীত পরিবেশন করার পর ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী’র কেক কাটা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ ঢাকা মহানগর দক্ষিন এর ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শেখ মোহাম্মদ আজহার।

উক্ত অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জোনাকী মিডিয়া এন্ড কমিউনিকেশন লিমিটেড কর্তৃক পরিচালিক আইপি টিভি “জোনাকী টেলিভিশ “র ম্যানেজিং ডিরেক্টর ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মোস্তফা খান।

উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ডাক বাংলা সাহিত্য একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় সাপ্তাহিক বাংলার বর্ণমালার উপদেষ্টা শ ম দেলোয়ার জাহান।

এনামুল হক আলম

কবি, শিক্ষক ও বাচিক শিল্পী মাহমুদা বেগম শিমুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব মহিলা লীগ ঢাকা মহানগর দক্ষিন‘র সদস্য মিসেস নুরজাহান হাসান, লেখক ও সংগঠক ড. মোঃ আবু তাহের, বিশাল বাংলা সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি ও সাহিত্যিক মাহবুবা লাকি, জাতীয় শ্রমিক লীগ শ্যামপুর থানার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবু, ডিঙ্গামানিক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল আজিজ সরকার, জাতীয় সেচ্ছাসেবক পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব এইচ এম রনি, যাত্রাবাড়ী সাংবাদিক ক্লাবের সভাপতি ও দৈনিক দিন প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক মোঃ শফিকুল ইসলাম সাদ্দাম, লেখক ও সংগঠক লায়ন ছিদ্দিকুর রহমান, বিশিস্ট ব্যবসায়ী ও জাতীয় সাপ্তাহিক বাংলার বর্ণমালার উপদেষ্টা মোঃ সাইদুজ্জামান শান্ত, বিশিষ্ট শিল্পতি মোঃ মতিউর রহমান, শ্যামপুর থানা প্রেসক্লাবের সভাপতি মোঃ শহিদুল ইসলাম জনি, কবি ও মানবাধিকার সংগঠক বিবি ফাতেমা প্রমূখ।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও বাচিকশিল্পী জহিরুল হক বিদ্যুৎ, কবি ও সংগঠক অসীম ভট্টাচার্য, জাতীয় সাপ্তাহিক বাংলার বর্ণমালার সাহিত্য বিষয়ক সম্পাদিকা শামীমা আক্তার, কবি, শিক্ষক ও সংগঠক মাসুম আহমেদ রানা, দীনেশ চন্দ্র মন্ডল, শ্যামপুর থানা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন প্রমুখ।

উক্ত প্রতিষ্ঠাবার্ষিকীতে সভাপতিত্ব করেন জাতীয় সাপ্তাহিক বাংলার বর্ণমালার প্রধান নির্বাহী কর্মকর্তা এম এ জব্বার।

অনুষ্ঠানের প্রধান অতিথি তার বক্তব্যে গণমাধ্যম ও সাহিত্যের নানাদিক আলোচনার পাশাপাশি জাতীয় সাপ্তাহিক বাংলার বর্ণমালা’র ভূয়সী প্রশংসা করেন। এমন আয়োজন পত্রিকা’র বিস্তারে ভূমিকা রাখবে এবং গণমাধ্যম, কবি ও সাহিত্যিকদের নতুন সৃষ্টিশীলতার ক্ষেত্রে উৎসাহিত প্রদান করবে। এমন পত্রিকার অনুষ্ঠান আয়োজনের জন্য পত্রিকা’র সাইফুল ইসলাম, প্রকাশক ও সম্পাদক এবং এম এ জব্বার, প্রধান নির্বাহী কর্মকর্তা’কে ধন্যবাদ জানান এবং আগামীতে এ প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য আহ্বান জানান।

পুরো অনুষ্ঠান সার্বিক তত্ত্বাবধানে ছিলেন শ্যামপুর থানা প্রেস ক্লাব।

অনুষ্ঠানে প্রধান আলোচক, উদ্বোধক, বিশেষ আলোচক, বিশেষ অতিথিসহ, আগত সাংবাদিক, কবি ও সাহিত্যিকগণেরা কবিতা আবৃত্তি, বক্তব্য ও গান পরিবেশন করেন।

সর্বশেষে আমন্ত্রিত সাংবাদিক, কবি, সংগঠক, সাহিত্যিক ও সাহিত্যানুরাগীদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা স্মারক ও সম্মাননা সনদপত্র ও বর্ষসেরা সাংবাদিক নিবার্চন করা হয়। এতে সিলেট বিভাগের মৌলভীবাজার জেলা প্রতিনিধি মোঃ ইকবাল হোসেন (রিংকু)কে বর্ষসেরা সাংবাদিক ও গণমাধ্যম ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..