1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রবিরবাজারে যানজট নিরসনে হাজারের অধিক শিক্ষার্থীদের বিশাল মানববন্ধন

  • আপডেট টাইম : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ১০৬ বার পঠিত

হাসান আল মাহমুদ রাজু: মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ঐতিহ্যবাহী আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজের হাজারের অধিক শিক্ষার্থীদের রবিরবাজারের যানজট ও অবৈধ পার্কিং বন্ধের দাবিতে মানববন্ধন করে।

২২ মার্চ রোজ বুধবার সকালে রবিরবাজারের আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজের সম্মুখে দক্ষিণ রবিরবাজার আলীনগর সড়ক, টিলাগাঁও সড়ক ও চৌমুহনীতে রবিরবাজারের যানজট ও অবৈধ গাড়ি পার্কিং এবং স্কুল গেইটের সামনে ট্রাক, ট্রলি, মাইক্রোবাস, সিএনজিসহ অন্যান্য যানবাহন না রাখার দাবিতে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা মানবন্ধনের আয়োজন করে। প্রতিনিয়ত স্কুলের সম্মুখ দেয়ালের সামনে ট্রাক, ট্রলি রাখা হয়। এতে শিক্ষার্থীদের যাতায়াতে বিঘœ ঘটে। দক্ষিণ লংলার ছয় ইউনিয়নের প্রাণকেন্দ্র ঐতিহ্যবাহী রবিরবাজার। প্রতিদিন বাজারে হাজার হাজার মানুষের উপস্থিতি থাকে। বাজারের রাস্তার দুপাশে যানবাহন রাখার কারণে প্রতিনিয়ত রাস্তায় জ্যাম লেগে থাকে। দীর্ঘ সময় যাত্রীরা ও পথচারীদের ভোগান্তিতে পড়তে হয়। বিশেষ করে ঐতিহ্যবাহী রবিরবাজার জামে মসজিদ এই বাজারে অবস্থিত। সেখানে প্রতিনিয়ত দেশের বিভিন্ন জায়গা থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা নামাজ আদায় করতে আসেন। বিশেষ করে প্রতি শুক্রবার পনেরো হাজারের অধিক মুসল্লিরা জামাআ’তে জুম্মার নামাজ আদায় করেন। বাজারে যানজট ও অবৈধ পার্কিংয়ের কারণে মুসল্লি ও এলাকার সাধারণ মানুষেরা নিবিঘের্œ চলাচল করতে পারে না। রবিরবাজারের যানজট মুক্ত রাখতে হলে ট্রাফিক পুলিশের প্রয়োজন রয়েছে বলে বাজার ব্যবসায়ী ও স্থানীয় জনসাধারণ ও শিক্ষার্থীরা জানান। শিক্ষার্থীরা আরো জানান, অতি শীঘ্রই স্কুলের সামনে থেকে সকল অবৈধভাবে পার্কিংকৃত যানবাহন সরানোর এবং স্কুলের সামনে স্প্রিড ব্রেকার দেয়ার আহŸান জানান। যাতে বিদ্যালয়ের কোনো শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার না হয়।
আলী আমজদ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. আব্দুল কাদিরের সভাপতিত্বে ও রবিরবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ সাধারণ সম্পাদক শেখ সাজন আহমদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য নবাব আলী সাজ্জাদ খান। বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক ইউপি সদস্য মুয়ুব হোসেন, রবিরবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. মাসুক আহমদ, সাধারণ সম্পাদক মো. বদরুল ইসলাম, পুওর ফাউন্ডেশনের চেয়ারম্যান হাসান আল মাহমুদ রাজু প্রমুখ। তাছাড়া উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন আলী আমজদ উচ্চ ও কলেজের সকল শিক্ষক, পৃথিমপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ মোসাদ্দেক হোসেন মঞ্জুর, রবিরবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ সভাপতি মো. আব্দুল হাই সেলু, চেরাগ আলী গোলাপ, সদস্য মালিক হোসেন, শেখ মো. আলাউদ্দিনসহ এলাকার সকল স্থানীয় জনসাধারণ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..