1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে বিষ মিশ্রিত মৃত ছাগল খেয়ে ১৩টি বিপন্ন প্রজাতির শকুন হত্যা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ৪৮২ বার পঠিত

বিশেষ প্রতিবেদক:  মৌলভীবাজারে বিষ মিশ্রিত মৃত ছাগল খেয়ে ১৩টি বিপন্ন প্রজাতির শকুনের মৃত্যু। এছাড়াও কয়েকটি শিয়াল, কুকুর ও বিড়ালেরও মৃত্যু হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার একাটুনা ইউনিয়নের বড়কাপন গ্রামের বুড়িকোনা ক্ষেতের মাঠে কয়েক দিন ধরে ছড়িয়ে পড়ে আছে ৩টি মৃত শকুন,২টি শিয়াল,২টি কুকুর ও ১টি বিড়াল। মৃত শকুনের পাশে সেমকাপ নামের ৩টি কিটনাশকের বোতল পড়ে আছে। তবে এমন নিষ্ঠুর কাজ যারা করেছে তাদের পরিচয় জানা যায়নি।

স্থানীয়রা জানান, কিছুদিন ধরে এই এলাকায় শিয়াদের উৎপাত বেড়েছে। অনেক ছাগল খেয়েছে শিয়াল। তাই কে বা কারা মৃত ছাগলের উপড় বিষটোপ প্রয়োগ করে শিয়াল নিধন তরতে গিয়ে এমন ঘটনা ঘটেছে।

বিষয়টি জানাজানি হলে সংশ্লিষ্ট বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে জানান ইতিপুর্বে ১০টি মৃত শুকুন উদ্ধার করে পরীক্ষা-নীরিক্ষার জন্য সিলেট ল্যাবে পাঠানো হয়েছে। আজ এখানে আরও ৩টি মৃত শকুনের চিহ্র পাওয়া গেছে।

এব্যাপারে শ্যামল কুমার মিত্র, সহকারী বনসংরক্ষক, বন্যপ্রাণী ব্যবস্থাপনা প্রকৃতি ও সংরক্ষণ বিভাগ, মৌলভীবাজার জানান, এলাকাবাসীর সঙ্গে কথা বলে ধারণা করছি বিষ প্রয়োগ করায় ১৩টি শুকুনের মৃত্যু হয়েছে। আরও নিশ্চিত হতে পারবো সিলেট থেকে রিপোর্ট এলে। ঘটনাস্থল পরিদর্শন করে বোঝা গেছে মৃত ছাগলের ওপর কে বা কারা বিষ দিয়েছে। আর বিষ খেয়ে শকুন ও অন্যান্য পশুর মৃত্যুু হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..