1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জে কাল বৈশাখীতে ২০টি ঘর সম্পূর্ণ ও আংশিক ৫০টি ঘর বিধ্বস্ত

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩
  • ২৪০ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি : মঙ্গলবার ২১ মার্চ দুপুরে আকষ্মিক কালবৈশাখি ঝড়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ও পতনঊষার ইউনিয়নে ২০টি ঘর সম্পূর্ণ ও অর্ধশতাধিক ঘর আংশিক বিধ্বস্ত হয়েছে। শমশেরনগর বিমান বাহিনী ইউনিট এলাকায় গাছ পড়ে বিদ্যুৎ ব্যবস্থা ল-ভ- হয়ে পড়েছে। ২৪ ঘন্টা পর বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে।

জানা যায়, কালবৈশাখি ঝড়ে উপজেলার শমশেরনগর ইউনিয়নের ৮টি ঘর ও পতনঊষার ইউনিয়নের ১২টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। এসব ইউনিয়নের আরো প্রায় অর্ধশতাধিক ঘর আংশিক বিধ্বস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবার সদস্যরা মানবেতর জীবন যাপন করছেন। তবে উপজেলা পর্যায় থেকে ক্ষতিগ্রস্তদের মধ্যে কোন ধরণের আর্থিক সহায়তা প্রদান করা হয়নি। অন্যদিকে বেশ কিছু গাছ ভেঙ্গে বিদ্যুৎ লাইনের উপর পড়ে গত মঙ্গলবার দুপুর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে। সন্ধ্যায় উপজেলা সদর ও শমশেরনগর বাজারে বিদ্যুৎ সরবরাহ করা হলেও ক্ষতিগ্রস্ত এলাকায় ২৪ ঘন্টা পর বুধবার দুপুরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

পতনঊষার ইউপি চেয়ারম্যান অলি আহমদ খান জানান, পতনঊষার ইউনিয়নের বিভিন্ন স্থানে প্রায় অর্ধশতাধিক ঘর আংশিক বিধ্বস্ত হয়েছে ও ১২টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদ বলেন, আমার ইউনিয়নে ৮টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে এবং আরো কিছু ঘর আংশিক বিধ্বস্ত হয়েছে।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম মীর গোলাম ফারুক বলেন, কালবৈশাখী ঝড়ে বেশ কিছু গাছ ভেঙ্গে পড়েছে। বিদ্যুৎ লাইনেরও ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। গত মঙ্গলবার দুপুর থেকে লাইন মেরামত কাজ শুরু হয়। এখনো কাজ চলছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়ে পরিপূর্ণ কিছু জানা যায়নি। তবে খোঁজ নিয়ে ক্ষতিগ্রস্তদের মধ্যে সহায়তা প্রদানের চেষ্টা করা হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..