1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যুক্তরাষ্ট্রের চাপে রুশ পরমাণু অস্ত্র গ্রহণ করছি: বেলারুশ

  • আপডেট টাইম : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৮৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : মিত্র দেশ বেলারুশে কৌশলগত পারমাণবিক অস্ত্র মোতায়েনের ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বেলারুশ বলছে, বছরের পর বছর যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশগুলোর চাপের কারণে তারা রাশিয়ার অস্ত্র গ্রহণ করতে বাধ্য হচ্ছে।

বেলারুশে পুতিনের পারমাণবিক অস্ত্র মোতায়েনের ঘোষণা ভালোভাবে নেয়নি ইউক্রেন। দেশটির কর্মকর্তারা বলছেন, পুতিনের এই সিদ্ধান্তের মধ্য দিয়ে বেলারুশকে ‘পারমাণবিক জিম্মি’ বানিয়েছে মস্কো। তবে যুক্তরাষ্ট্রের ভাষ্য, বিষয়টি নিয়ে তারা উদ্বিগ্ন নয়।

বেলারুশ বলছে, যুক্তরাষ্ট্র তাদের দেশের রাজনৈতিক এবং ভূরাজনৈতিক পথপরিক্রমা পরিবর্তন করতে চায়। এ কারণে বাধ্য হয়েই তারা রাশিয়ার পরমাণু অস্ত্র ধারণ করার সিদ্ধান্ত নিয়েছে।

বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী এক বিবৃতিতে বলেন, গত আড়াই বছর ধরে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং তাদের ন্যাটো মিত্র এমনকি ইউরোপীয় দেশগুলো থেকে নজিরবিহীন রাজনৈতিক, অর্থনৈতিক এবং তথ্যগত চাপের মুখে পড়েছে বেলারুশ। এই পরিস্থিতিতে যৌক্তিক উদ্বেগ এবং ঝুঁকি বিবেচনায় বেলারুশ রাশিয়ার পারমাণবিক অস্ত্র ধারণ করতে বাধ্য হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..