1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনা : বিশ্বজুড়ে মুত্যু ও শনাক্ত বেড়েছে

  • আপডেট টাইম : বুধবার, ২৯ মার্চ, ২০২৩
  • ৯১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্ত বেড়েছে। মারা গেছে ৬৯৯ জন। আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৩২১ জন মানুষ।

গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছিল ৫৯ হাজার ১৮৯ জন। মারা গিয়েছিল ৫৬১ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ৩৪ লাখ ৮৩ হাজার ৬০৩ জন। মারা গিয়েছিল ৬৮ লাখ ২৮ হাজার ১৮৫ জন মানুষ। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৬৪ লাখ ৯০ হাজার ৬৩৫ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৬১ লাখ ২০ হাজার ৬৫১ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৫৩ হাজার ৯৭২ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৭ লাখ সাত হাজার ৫২৫ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৮৪১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৭ লাখ ৭১ হাজার ৭০৪ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৫৭৩ জনের।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮৩ লাখ ৪৩ হাজার ৪৭২ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৭০ হাজার ৬২৭ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭২ লাখ চার হাজার ৬৭৭ জন। মৃত্যু হয়েছে ছয় লাখ ৯৯ হাজার ৯১৭ জনের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..