1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

সিরিজ সেরা মুশফিক

  • আপডেট টাইম : শনিবার, ২৯ মে, ২০২১
  • ৩৯ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: সিরিজ জয় নিশ্চিত ছিল এক ম্যাচ বাকি থাকতেই। কিন্তু শেষটায় এসে বড় হারের আক্ষেপে পুড়তে হলো। শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে খেলতে নেমে শুক্রবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৯৭ রানের বড় ব্যবধানে হেরে গেছে তামিম ইকবালের দল।

তবু সিরিজ জয়ের ট্রফি হাতে তুলেছে বাংলাদেশই। আর পুরো সিরিজে দুর্দান্ত ব্যাটিং করার সঙ্গে উইকেটের পেছন সামলানো মুশফিকুর রহীম জিতেছেন সিরিজসেরার পুরস্কার।

সিরিজের প্রথম দুই ম্যাচে বাংলাদেশের জয়ের নায়ক ছিলেন এই মুশফিক। প্রথম ম্যাচে দলের বিপদের মুহূর্তে ৮৪ আর পরের ম্যাচে ১২৫ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। শেষটায়ও হাল ধরতে চেয়েছিলেন। কিন্তু ২৮ রান করে আউট হয়ে যান।

তিন ম্যাচে সবমিলিয়ে মুশফিক করেছেন ২৩৭ রান। গড় ৭৯! রান সংগ্রহে এই সিরিজে দ্বিতীয় স্থানে থাকা কুশল পেরেরা তার থেকে অনেক পেছনে। ৩ ম্যাচে তিনি করেছেন ১৬৪ রান।

স্বাভাবিকভাবেই মুশফিকই ছিলেন সিরিজসেরা হওয়ার যোগ্য দাবিদার। সেরার ট্রফি উঠল তার হাতেই। ট্রফি হাতে নিয়ে তিনি বলেন, ‘১৫ বছরের বেশি আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর আপনাকে দেশের জন্য যত বেশি সম্ভব অবদান রাখতে হবে। আমি সেটাই প্রতি ম্যাচে চেষ্টা করছি।’

মুশফিক যোগ করেন, ‘শ্রীলঙ্কা সহজ প্রতিপক্ষ নয়। তারা কখনও হাল ছাড়ে না, লড়াই করে। আমি এটা পছন্দ করি (চাপ নিতে)। যখনই চাপ কিংবা প্রত্যাশার কথা আসে, আমি শান্ত থাকতে চেষ্টা করি। আমি জানি যে প্রতিপক্ষও আমাকে সম্ভবত বড় খেলোয়াড় ভাবে, এটা আমাকে প্রেরণা দেয়।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..