1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন মৌলভীবাজারে নবাগত জেলা প্রশাসক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ১১৬ বার পঠিত

শহর প্রতিনিধি : মৌলভীবাজারে নবাগত জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম মতবিনিময় করেছেন জেলা সদরে কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিদের সাথে।

মঙ্গলবার ৪ এপ্রিল দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সোমবার জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহনের পর কার্য দিবসের প্রথাম দিনে ড. উর্মি বিনতে সালাম সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান এর সঞ্চলনায় পরিচয় পর্ব শেষে বক্তব্য রাখেন নবাগত জেলা প্রশাসক ড.ঊর্মি বিনতে সালাম। পরে মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন চ্যানেল আই প্রতিনিধি ও মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম এ সালাম, দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকসী ইকবাল আহমদ, সিনিয়র সাংবাদিক সরওয়ার আহমদ, ইনডিপেনডেন্ট পত্রিকার প্রতিনিধি নুরুল ইসলাম শেফুল, এনটিভির স্টাফ করেসপন্ডেন্ট ও পাতাকুঁড়ির দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক এস এম উমেদ আলী, সময় টেলিভিশনের প্রতিনিধি শাহ অলিদুর রহমান, খবরপত্র পত্রিকার প্রতিনিধি স.ই.সরকার জবলু, এখন টেলিভিশনের প্রতিনিধি ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্য সচিব এম এ হামিদ, একাত্তর টিভি প্রতিনিধি আহমেদ ফারুক মিল্লাদ, ডিবিসি নিউজের প্রতিনিধি ও মৌলভীবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত, একুশে টিভির প্রতিনিধি বিকুল চক্রবর্তী, দেশ টিভি প্রতিনিধি সালেহ এলাহী কুটি, মাইটিভি প্রতিনিধি সঞ্জয় দত্ত, যমুনা টিভি প্রতিনিধি ও ইমজার সাধারণ সম্পাদক আফরোজ আহমদ সহ অন্যান্যরা।

গণমাধ্যমকর্মীরা জেলার চলমান নানা সমস্যা ও সম্ভাবনা,পর্যটন, ইপিজেড, মেডিকেল কলেজ,পাবলিক বিশ্ববিদ্যায়, শমসের নগর ইয়ারপোর্ট, প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের মূল্যায়ণ, সড়ক ও পর্যটন স্পটের উন্নয়ন, এ জেলায় আগত পর্যটকদের যাতায়াত ও রেস্ট হাউজগুলোর অতিরিক্ত ভাড়া নিয়ন্ত্রণ, সিএনজি চালিত অটোরিকশার রেজিস্ট্রেশন নিয়ন্ত্রণ, হাওর ও নদী শাসন, সদ্য বিদায়ী জেলা প্রশাসকের প্রচেষ্ঠায় প্রতিষ্ঠিত জেলাবাসীর কাঙ্খিত (ইংলিশ মিডিয়াম) কালেক্টরেট স্কুল এন্ড কলেজের প্রয়োজনীয় অবকাঠামোগত উন্নয়ন, আগর আতর, রাবার ও চা শিল্পসহ নানা বিষয়ে কথা বলেন।

নবাগত জেলা প্রশাসক সবার মতামত গ্রহণ করে বলেন সকলের সম্মিলিত সহযোগিতা ও প্রচেষ্ঠায় জেলার সমস্যাগুলো চিহ্নিত করে তা থেকে উত্তোরণে কাজ করার প্রত্যায় ব্যক্ত করেন। চায়ের রাজ্য, প্রবাসী ও পর্যটন অধ্যুষিত,পাহাড়ি টিলা ও নদী হাওর বেষ্টিত প্রাকৃতিক সৌর্ন্দযের জেলার সকল সম্ভাবনা কাজে লাগিয়ে বয়ে চলা সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে সকলের সহযোগিতা চান।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ জেলা কার্যালয়ের উপ পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আবদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট মোসা. শাহীনা আক্তারসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এর আগে মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত উপসচিব হিসেবে দায়িত্বে ছিলেন। ১২ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয় মৌলভীবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেন।

সংক্ষিপ্ত পরিচিতি :

ড. উর্মি বিনতে সালাম ১৯৮১ সালে পহেলা আগস্ট কুমিল্লা জেলার এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতার নাম মোহাম্মাদ আব্দুস সালাম এবং মাতার নাম হালিমা আক্তার। ড. উর্মি বিনতে সালাম বিসিএস ২৫তম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি ২০০৬ সালের ২১ আগস্ট বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন।

সহকারী কমিশনার হিসেবে রাজশাহী বিভাগে ন্যস্ত হয়ে জেলা প্রশাসকের কার্যালয়, বগুড়াতে তার শিক্ষানবিশকাল অতিবাহিত করেন। এরপর নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। অতঃপর একজন সফল উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলায় দায়িত্ব পালন করেন। এছাড়াও, মন্ত্রীপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিভিন্ন সময়ে কর্মরত ছিলেন।

ব্যক্তিগত জীবনে স্পাউস ড. মোঃ নাজমুল কবির চৌধুরী ঢাকা কলেজের রসায়ন বিভাগে শিক্ষকতা করছেন। তারা দুই পুত্র সন্তানের জনক-জননী। বড় ছেলে নাবহান কবির চৌধুরী এবং ছোট ছেলে নাজহান চৌধুরী।

শিক্ষাজীবনে ড. উর্মি বিনতে সালাম ১৯৯৬ সালে মাধ্যমিক এবং ১৯৯৮ সালে উচ্চ মাধ্যমিক পাশ করেন। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ হতে ২০০২ সালে স্নাতক (সম্মান) এবং ২০০৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাং থেকে ‘হিউম্যানেটিজ টেকনোলজি’ বিষয়ে গবেষণা করে ২০১৫ সালে ডক্টরেট ডিগ্রিতে ভূষিত হন।

সফলতার সাথে বিভিন্ন অভ্যন্তরীণ ও বৈদেশিক প্রশিক্ষণ সমাপ্ত করেছেন। বুনিয়াদি প্রশিক্ষণ, আইন ও প্রশাসন কোর্সসহ বিয়াম ফাউন্ডেশন হতে ‘নিগোয়টিয়েশন টেকনিক্যাল এন্ড কনফিলিক্ট ম্যানেজমেন্ট’ বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। এছাড়া, মালয়েশিয়াতে ‘ডক্টর অফ ফিলোসপি প্রোগ্রাম’-এর অধীনে ‘টেকনলজি ম্যানেজমেন্ট’ বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন এবং ভারতে ‘মিড ক্যারিয়ার ট্রেনিং’ সম্পন্ন করেন।

কর্মজীবনের প্রয়োজনে মালয়েশিয়া, ইতালি ও থাইল্যান্ড ভ্রমণ করেছেন। শিক্ষা ও কর্মজীবনে অর্জনের ডালাটিও ঋদ্ধ। স্যার ২০১৩ সালে মালয়েশিয়াতে ‘ক্রিয়েশন, ইনোবেশন টেকনোলজি এন্ড রিসার্স এক্সপো’তে রৌপ্য পদক জয় করেন। একই বছর মালয়েশিয়ার কুয়ালালামপুরে চঊঈওচঞঅ কনভেনশনে ব্রোঞ্জ পদকে ভূষিত হন।

প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে ঢাকা ও ময়মনসিংহ বিভাগ অঞ্চলে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার-এর সম্মানপ্রাপ্ত হন। ২০১৮ সালের ‘ডিজিটাল ইনোবেশন ফেয়ার’ -এ শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সম্মানিত হন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..