1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১০:২৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

অজি ক্রিকেটার জেভিয়ার এখন কাঠমিস্ত্রি

  • আপডেট টাইম : শনিবার, ২৯ মে, ২০২১
  • ৪১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ছিলেন বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের সদস্য। একসময় চুটিয়ে খেলেছেন ঘরোয়া ক্রিকেটও। নাম তার জেভিয়ার ডোহার্টি। অজিদের হয়ে খেলেছেন তিন ফরম্যাটের ক্রিকেট। ক্রিজ থেকে বিদায়ের পর জীবিকার সন্ধানে এক বছর করেছেন নানা কাজ। কিছুতেই সফল না হতে পেরে শেষমেশ বেছে নিয়েছেন কাঠমিস্ত্রির কাজ। আর কাজটি নাকি বেশ উপভোগও করছেন এই অজি ক্রিকেটার, জানা গেল অস্ট্রেলিয়ান ক্রিকেটার্সের এক ভিডিও বার্তায়।

মাঠের ক্রিকেট ছাড়ার পর অনেক আন্তর্জাতিক তারকা ক্রিকেটারই নাম লেখান নানা পেশায়, স্বাছন্দে চলে তাদের জীবন। ঠিক তার উল্টো চিত্রও কিন্তু আছে। এই যেমন অবসরের পর গিটার বাজিয়ে জীবন চলছে ক্যারিয়ার গ্রেট স্যার কার্টলি অ্যামব্রোসের, অভিনয় করে চলছেন সালিল আনকোলার মতো ক্রিকেটার।

এ তালিকায় নতুন নাম জেভিয়ার ডোহার্টি। ক্রিকেট ছাড়ার পর জীবন চালানোর জন্য বেছে নিয়েছেন কাঠমিস্ত্রির পেশা। ক্রিকেট ছাড়ার পর একবছর নানা কাজ করলেও শেষ পর্যন্ত এই অজি স্পিনার নিজের ভবিষ্যৎ খুঁজে পেয়েছেন কাঠমিস্ত্রির পেশাতেই। বললেন, দারুণ উপভোগ করছি এই কাজ,শিখছি নতুন নতুন অনেক কিছু। ক্রিকেট ছেড়ে দাওয়ার পর বুঝতে পারছিলাম না কি করবো। প্রথম ১ বছর যা কাজ পেয়েছি তাই করেছি। ল্যান্ডস্কেপিং, অফিসের কাজ এবং ক্রিকেটের কিছু কাজ ও করেছি। আর তারপর নিজেকে আবিষ্কার করলাম এই কাজের মাধ্যমে।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নজরকারা পারফরম্যান্সের পর প্রথম শ্রেণীর ক্রিকেট হয়ে ২০১০ সালের অ্যাসেজে অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক এই স্পিনারের। ৪ টেস্টে ৭ উইকেটের পাশাপাশি ৬০ ওডিআইতে ৫৫, আর ১১ টি টোয়েন্টিতে ডোহার্টি নিয়েছেন ৬০ উইকেট। ভারতের বিপক্ষে ২০১৭ সালের টেস্ট সিরিজ দিয়েই শেষ হয় তার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার।

ইনজুরির কারণে অল্পের জন্য জায়গা হয়নি ২০১১ সালের অজি বিশ্বকাপ দলে, তবে ছিলেন ২০১৫ সালের বিশ্বকাপ জয়ী দলে। সবশেষে ২০২০ সালে তিনি রোড সেফটি ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়ান লিজেন্ড স্কোয়াডের হয়ে ভারতে আসলেও করোনার কারণে মাঝ পথেই ভেস্তে যায় টুর্নামেন্টটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..