1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলায় নিহত ৫০

  • আপডেট টাইম : শুক্রবার, ৭ এপ্রিল, ২০২৩
  • ৮৮ বার পঠিত

অনলাইন ডেস্ক: উত্তর-মধ্য নাইজেরিয়ার একটি গ্রামে বন্দুকধারীদের হামলায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। বুধবার (৫ এপ্রিল) দেশটির মধ্য-উত্তরাঞ্চলের একটি গ্রামে বন্দুকধারীরা এ হামলা চালানো হয়। ওটুকপো স্থানীয় সরকারের চেয়ারম্যান রুবেন বাকো বলেন, বন্দুকধারীরা বুধবার বেনু রাজ্যের উমোগিদি গ্রামে ৪৭ জনকে হত্যা করেছে। একদিন আগে, একই জায়গায় আরও তিনজনকে হত্যা করা হয়।

 

 

বেনু রাজ্যের পুলিশ সহ অ্যানেন সিউয়েস এই হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, হামলাকারীরা একটি বাজারে গুলি চালায়। সিউয়েজ একজন পুলিশ কর্মকর্তাসহ আটজন নিহত হয়েছেন। হামলার কারণ তাৎক্ষণিকভাবে জানা জায়নি। কর্তৃপক্ষ বলছে, দুটি হামলার মধ্যে মিল আছে। তবে হামলা দায় স্বীকার করেনি কেউ। বেনু রাজ্যের গভর্নরের উপদেষ্টা পল হেম্বা বলেছেন, পল হেম্বা হামলার জন্য যাযাবর পশুপালকদের দায়ী। ঘটনাস্থলের আশপাশের এলাকায় সেনা মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন কিছু শান্ত রয়েছে। তিনি জানান, বিগত কয়েক মাস ধরেই পশুপালকরা গ্রামবাসীদের ওপর আক্রমণ চালিয়ে আসছে।

এত বিপুল সংখ্যক প্রাণহানির কারণ এখনো জানা যায়নি। তবে বেনু রাজ্যটি নাইজেরিয়ার সংঘর্ষপ্রবণ এলাকার একটি। সেখানে প্রায় নিয়মিতই স্থানীয় কৃষক এবং ফুলানি গোত্রের পশুপালকদের মধ্যে সংঘর্ষ হয়। এসব সংঘর্ষে সাধারণত গ্রামবাসীরা ক্ষতিগ্রস্ত হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..