1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০২:০৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

‘৭০ শতাংশ মানুষকে টিকা দিতে না পারলে মহামারি শেষ হবে না’

  • আপডেট টাইম : শনিবার, ২৯ মে, ২০২১
  • ১৪৫ বার পঠিত

অনলাইন ডেস্ক: অন্তত ৭০ শতাংশ মানুষকে টিকার আওতায় না আনতে পারলে করোনা মহামারির অবসান ঘটানো যাবে না বলে সতর্ক করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিওএইচও) ইউরোপীয় বিষয়ক পরিচালক হ্যান্স ক্লুগ। ইউরোপে টিকা দেওয়ার গতি খুব ধীর হওয়ার প্রেক্ষাপটে শুক্রবার (২৮ মে) তিনি এ সতর্কতা উচ্চারণ করেন। ডব্লিউএইচওর ইউরোপ বিষয়ক আঞ্চলিক পরিচালক হ্যান্স ক্লুগ এক সাক্ষাৎকারে বলেন, ন্যূনতম ৭০ শতাংশ লোককে আমরা টিকা দিতে না পারলে মহামারি শেষ হবে না।নভেল করোনা ভাইরাসের নতুন ধরন নিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, আমরা জেনেছি বি.১৬১৭ (ভারতীয় ধরন) বি.১১৭ (ব্রিটিশ ধরন) এর চেয়ে অনেক বেশি সংক্রামক। আগের যে কোনো ধরনের চেয়ে ভারতীয় ধরন খুব বেশি দ্রুত ছড়িয়েছে।

টিকা দেওয়ার গতি বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে হ্যান্স ক্লুগ বলেন, আমাদের সবচেয়ে ভালো বন্ধু হচ্ছে গতি। সময় আমাদের বিরুদ্ধে কাজ করছে। অথচ টিকা দেওয়ার গতি খুব ধীর। এ গতি ত্বরান্বিত করা দরকার।এএফপির হিসাব অনুযায়ী, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপীয় অঞ্চলের ৫৩টি দেশের মোট জনসংখ্যা মাত্র ২৬ শতাংশ মানুষ টিকার প্রথম ডোজ পেয়েছেন। এসব অঞ্চলের মধ্যে মধ্য এশিয়ার কিছু দেশও রয়েছে। অন্যদিকে ইউরোপীয় ইউনিয়নে মোট ৩৬.৬ শতাংশ মানুষ টিকার অন্তত একটি ডোজ পেয়েছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..