1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বেঙ্গালুরুতে ২ বাংলাদেশি আটক

  • আপডেট টাইম : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
  • ৮৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :অবৈধভাবে ভারতে বসবাসের দায়ে দেশটিতে দুই বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে। অভিযুক্ত ওই দুই ব্যক্তি পেশায় দিনমজুর এবং বহু বছর ধরে তারা দেশটিতে বসবাস করছেন বলে অভিযোগ রয়েছে। পরে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কর্ণাটকের পুলিশ তাদের আটক করে।

সংবাদমাধ্যম দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, অবৈধভাবে ভারতে বসবাসের দায়ে দেশটির কর্ণাটক রাজ্যের রাজধানী বেঙ্গালুরুর পার্শ্ববর্তী কাদুগোদি এলাকার পুলিশ দুই বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে। তারা বহু বছর ধরে রাজ্যটির চিক্কাবনহল্লির একটি শ্রম কলোনিতে অবৈধভাবে বসবাস করছিলেন বলে অভিযোগ রয়েছে।

দ্য হিন্দু বলছে, আটককৃত ওই দুই বাংলাদেশির নাম শফিক (২৯) ও বিলাল মোহাম্মদ আলম (৩৪)। তারা রাজ্যটিতে দৈনিক মজুরির ভিত্তিতে শ্রমিক হিসেবে কাজ করতেন। শহরভিত্তিক একটি এনজিওর কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, পুলিশের একটি দল গত ৬ এপ্রিল চিক্কাবনহল্লির শ্রম কলোনিতে অভিযুক্তদের খোঁজে তল্লাশি চালায় এবং শফিক ও বিলাল মোহাম্মদ আলমকে গ্রেপ্তার করে।

পুলিশ জানিয়েছে, আটকের পর অভিযুক্তরা প্রাথমিকভাবে নিজেদের বাংলাদেশি বলে স্বীকার করতে অস্বীকার করে। কিন্তু বিস্তারিত তদন্তের ফলে তারা বাংলাদেশি নাগরিক বলে স্বীকারোক্তি দিতে বাধ্য হয়।

পুলিশ আরও জানিয়েছে, অবৈধভাবে সীমান্ত পার হয়ে বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে আসে ওই দুজন। সেখানে কিছু সময়ের জন্য শ্রমিক হিসাবে কাজ করার পর তারা আরও বেশ কয়েকটি মেট্রো শহরে অবস্থান করেন এবং চার বছর আগে বেঙ্গালুরুতে বসবাস শুরু করেন।

সংবাদমাধ্যম বলছে, পুলিশ তাদের বিরুদ্ধে ফরেনার্স অ্যাক্টের অধীনে মামলা করেছে এবং বেঙ্গালুরু শহরে আরও বাংলাদেশি নাগরিক অবৈধভাবে অবস্থান করছে কি না, তা নিশ্চিত করার জন্য তদন্ত করছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..