1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কমলগঞ্জের শহীদনগর বাজার-শরীষতলা সড়ক এখন মৃত্যু ফাঁদ

  • আপডেট টাইম : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
  • ১০৮ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি: কমলগঞ্জের শহীদনগর বাজারের পতনঊষার থেকে শরিষতলা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কটি এখন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে। প্রায় দুই-তৃতীয়াংশ সড়কটির পিচ উঠে মূল রাস্তার চেয়ে অনেক নিচু হয়ে গেছে। ফলে সকাল-সন্ধ্যা সড়কে ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।

জানা যায়, গত দুই বছর ধরে জনগুরুত্বপূর্ণ সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে। এই সড়ক দিয়ে কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলার কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। প্রতিদিন ঝুঁকি নিয়ে সড়ক দিয়ে ট্রাক, পিকআপ, সিএনজি চালিত অটোরিকশাসহ ছোট-বড় কয়েক হাজার যানবাহন চলাচল করে। বৃষ্টির দিনে সড়কের গর্তগুলোতে পানি আটকে থাকায় বেশির ভাগ গাড়ি দুর্ঘটনার শিকার হয়। সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটির প্রায় দেড় কিলোমিটার অংশের পিচ ঢালাই উঠে চার-পাঁচ ফুট গভীর গর্ত সৃষ্টি হয়েছে। শুকনো মৌসুমে এসব গর্ত দিয়ে গাড়ি চলাচল করলেও একটু বৃষ্টি হলেই সড়ক যেন মৃত্যু ফাঁদে পরিণত হয়। জনগুরুত্বপূর্ণ সড়ক দিয়ে কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী মানুষরা যাতায়াত করেন।

স্থানীয় বাসিন্দারা জানান, সড়কটি দিয়ে যানবাহন চলাচলের কারণে পিচ-ঢালাই উঠে কয়েক ফুট গর্ত হয়েছে। প্রতিদিন ১০ থেকে ১৫টি দুর্ঘটনা ঘটে। অথচ সড়কটি মেরামতের জন্য গত দুই বছর ধরে কেউ কোনো পদক্ষেপ নেননি। সড়কটি দ্রুত সংষ্কার করা না হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

স্থানীয় বাসিন্দা মাওলানা মুস্তাফিজুর রহমান জানান, গত দুই বছর ধরে খুব কষ্ট করে আমরা আসা-যাওয়া করি। এই সড়ক দিয়ে প্রতিদিন কয়েকশ ছাত্র-ছাত্রী স্কুল, কলেজ ও মাদ্রাসায় আসা-যাওয়া করে। সড়কের অবস্থা এতটাই বেহাল মানুষ গাড়ি ব্যবহার না করে পায়ে হেঁটে এখন যাতায়াত করে। এ বিষয়ে পতনঊষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলি আহমদ খান জানান, সড়কটি মেরামতের জন্য উপজেলা এলজিডি প্রকৌশলীর সঙ্গে কথা হয়েছে। আশা করছি কিছু দিনের মধ্যে কাজ শুরু হবে।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা প্রকৌশলী জাহিদুল ইসলাম জানান, শহীদনগর বাজার থেকে শরিষতলা পর্যন্ত সড়কটি দ্রুত সময়ের মধ্যে মেরামত করা হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..