1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

গুম-খুন-নির্যাতনের শিকার পরিবারের কান্না বৃথা যেতে পারে না: ফখরুল

  • আপডেট টাইম : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ৬৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: গুম, খুন, নির্যাতন, নিপীড়নের শিকার হওয়া ও শহীদ পরিবারদের কান্না কখনো বৃথা যেতে পারে না মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, বিজয় আমাদের হবেই।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে গুলশান বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে শহীদ, গুম ও নির্যাতনের শিকার হওয়া ব্যক্তিদের পরিবারের মধ্যে ঈদ উপহার বিতরণ আয়োজন করে বিএনপি।

এ সময় গুম, খুন শহীদ হওয়া ব্যক্তির স্বজনদের কথা শোনেন বিএনপির নেতারা। তারা শহীদ, গুম ও নির্যাতনের শিকার হওয়া ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

গুম হওয়া বাবার মেয়ে সাফার কথা স্মরণ করিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, সাফার কথা শোনার পর কথা বলার কোনো অবকাশ থাকে না। তার একটি ছবি গোটা পৃথিবীতে ছড়িয়ে পড়েছে। এখানে গুম, শহীদ হওয়া অনেকের স্বজনরা বলেছেন, অনেক বছর ধরে তারা তাদের ভাইকে, বাবাকে, দেখতে পান না, কথা বলতে পারেন না!

তিনি বলেন, আওয়ামী লীগের লক্ষ্য একদিকে সন্ত্রাস, আরেকদিকে দুর্নীতি। এ দুটো নিয়েই তারা ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করে। স্বাধীনতার পরবর্তী সময়ে এরা সাদা গাড়িতে করে লোক তুলে নিয়ে গিয়ে গুম করেছে। শহীদ পরিবারের কান্না কখনো বৃথা যেতে পারে না। বিজয় আমাদের হবেই। বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে, এই গুম, খুনের মধ্যে তারা চুপ করে বসে থাকবে না। তারা নেমে পড়েছে। ইতোমধ্যে আমাদের সম্মুখে আন্দোলন করতে গিয়ে ১৭ জন প্রাণ দিয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, মানবাধিকার লঙ্ঘন, গুম, খুনের অভিযোগ তুলে যুক্তরাষ্ট্র, ইউরোপিয় ইউনিয়ন, জাতিসংঘ- সবাই কথা বলছে। যুক্তরাষ্ট্র মানবাধিকার লঙ্ঘনের দায়ে র‍্যাবের সাত কর্মকর্তার বিরুদ্ধে স্যাংশন দিয়েছে। কিন্তু আমাদের দুর্ভাগ্য এই কর্মকর্তাদের সরকার পুরস্কৃত করেছে।

তিনি বলেন, উন্নয়নের নামে এই শাসকগোষ্ঠী বৈষম্য সৃষ্টি করেছে। একদিকে তারা বাড়ি গাড়ির মালিক হয়েছে। ব্যাংকের টাকা লুটপাট করে তারা বিদেশে বাড়ি করে বিলাসী জীবন যাপন করছে। অন্যদিকে সাধারণ মানুষ দুবেলা দুমুঠো খাবারের জন্য সংগ্রাম করছে। তবুও পাচ্ছে না। কারণ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য হাতের নাগালের বাইরে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, বিএনপি নেত্রী শাম্মি আক্তার প্রমুখ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..